করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠবে আগামী সপ্তাহে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা

Experts said the situation will become most difficult for India next week
করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠবে আগামী সপ্তাহে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা,প্রতীকি ছবিঃ গুগল

Outlinebangla Desk: করোনা ভাইরাসের (Coronavirus) দ্বিতীয় ঢেওয়ে টালমাটাল পরিস্থিতি দেশের। আক্রান্তের নতুন রের্কড তৈরি হচ্ছে প্রাতিদিন। পর পর দৈনিক আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ছুঁই ছুঁই, যা বিশ্বে সবথেকে বেশি। কিন্তু কেন্দ্রের উপদেষ্টা কমিটি বলছে, এখানেই শেষ নয়। আগামী সপ্তাহে আরও ভয়াবহ হবে দেশের করোনা পরিস্থিতি।

বিশেষজ্ঞরা মনে করছেন, দেশের পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ হতে চলেছে আগামী সপ্তাহেই। করোনা পরিস্থিতির দিকে নজর রাখতে, এবং সরকারকে পরামর্শ দেওয়ার জন্য কেন্দ্রের তরফে একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি জানিয়েছে, ভাইরাসটি খুব দ্রুত মানুষের মধ্যে ছড়িয়ে পড়েছে, ফলে মে মাসের ৩ থেকে ৫ তারিখের মধ্যে দেশের করোনা পরিস্থিতির ভয়াবহ দিন আসতে চলেছে, দেশজুড়ে সর্বোচ্চ হবে করোনা আক্রান্তের সংখ্যা হবে ঐ দিন গুলিতে।

তবে উপদেষ্টা কমিটির বিশেষজ্ঞরা জানাচ্ছেন করোনার দ্বিতীয় এই ঢেউ (Second Wave) বেশিদিন স্থায়ী হবে না। খুব তারাতারি আক্রান্তের সংখ্যা কমতে শুরু করবে। আগামী ৪ থেকে ৬ সপ্তাহের আমাদের এই শত্রুর বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে। করোনার দ্বিতীয় ঢেউ এ ক্ষতির পরিমান প্রথমের তুলনায় তিনগুন হবে বলে জানিয়েছে উপদেষ্টা কমিটি। “তবে স্বাস্থ্য ক্ষেত্রে দীর্ঘমেয়াদী পরিকল্পনা ফলপ্রসূ হবে না কারন ততদিন এই দ্বিতীয় ঢেউ থাকবে না।“