Saturday, January 16, 2021
Home বিনোদন টলিউড ঘাটালে সবুজায়ন ফেরাতে ৫ হাজার গাছ লাগানোর উদ্যোগ নিলেন সাংসদ দেব

ঘাটালে সবুজায়ন ফেরাতে ৫ হাজার গাছ লাগানোর উদ্যোগ নিলেন সাংসদ দেব

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ ২০মে বুধবার কলকাতা সহ বহু এলাকা তছনছ করে দিয়েছিল বিধ্বংসী ঘূর্ণিঝড় আমফান। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে শহরের আশেপাশের বেশ কিছু এলাকা অচেনা হয়ে উঠেছিল। শহরের রাস্তার উপর বহু গাছ ভেঙ্গে পড়েছিল। তবে শুধু কলকাতা শহর না, আমফানের প্রভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল ঘাটালের বহু গাছপালা। তাই এবার পরিবেশের সবুজায়নের কথা মাথায় রেখে পুনরায় নতুন ভাবে বৃক্ষ রোপণের উদ্যোগ নিলেন তৃণমূল সাংসদ দেব। ঘাটালে পাঁচ হাজার গাছ লাগানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

জানা গিয়েছে নিজের কেন্দ্র ঘাটালে করোনা পরিস্থিতি দেখতেই তিনি এলাকা পরিদর্শনে বেড়িয়েছিলেন। এছাড়াও গতকাল অর্থাৎ বৃহস্পতিবার মেদিনীপুর জেলা পরিষদ হলে জেলা কোর কমিটির আলোচনা চক্রে উপস্থিত ছিলেন তিনি। সেখানেই পরিবেশের গুরুত্তের কথা মাথায় রেখে বৃক্ষ রোপণের কর্মসূচি নেওয়া হয়।

ওই দিন তিনি জেলা শাসকের হাতে গাছের ছাড়া তুলে দেন। এছাড়াও তিনি করোনা পরিস্থিতি, আমফানের প্রভাবে ক্ষয়ক্ষতি ও অসহায় পরিযায়ী শ্রমিকদের নিয়েও আলোচনা করেন বলে জানা গিয়ছে। এবং আলোচনা চক্রের ছবি তিনি টুইটারে শেয়ার করেছেন। তৃণমূল সাংসদ দেবের বৃক্ষ রোপণ উদ্যোগের জন্য তার সমস্ত অনুগামী সহ ঘাটালবাসী সকলেই খুশি।

Most Popular