HomeবিবিধDengue killed two people:ডেঙ্গির প্রভাবে শহরে জোড়া মৃত্যু

Dengue killed two people:ডেঙ্গির প্রভাবে শহরে জোড়া মৃত্যু

Outlinebangla Desk:একদিকে রাজ্যে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা। অন্যদিকে মহানগরে অবিরাম বৃষ্টির ফলে বাড়ছে ডেঙ্গির দাপট।এর সাথে বাড়ছে ডেঙ্গিতে মৃত্যুর সংখ্যা। ইতিমধ্যেই ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে শহরের দুই প্রান্তে দুই শহরবাসীর।

ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৯ বছরের অভিরূপ সাহার। বেহালার জেমস লং সরণীর বাসিন্দা তিনি। পিয়ারলেস হাসপাতালে মৃত্যু হয় তাঁর। পরিবারের সদস্যরা জানিয়েছেন,বি-টেকের ছাত্র অভিরূপ গণেশ পুজোর জন্য মামার বাড়ি বরানগরে গিয়েছিলেন। সেখান থেকে আসার পর তাঁর স্বাস্থ্যের অবনতি হতে থাকে। হাসপাতাল সূত্রে খবর,রক্ত এবং প্লেটলেট পরীক্ষা করার পর চিকিৎসকরা জানান,তাঁর ডেঙ্গি হয়েছে। তাঁর প্লেটলেট ৮-৯ হাজার নেমে এসেছিল। অনেক চেষ্টা করেও তাঁকে বাঁচানো সম্ভব হয়নি। অভিরূপের ভর্তির প্রায় ৩৬ ঘন্টা পর মঙ্গলবার সকাল আটটায় তাঁর মৃত্যু হয়।

অন্যদিকে শহরে অপর প্রান্তে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে গড়িয়ার বাসিন্দা ৬৭ বছরের কল্পনা বক্সির। পঞ্চায়েতের বেসরকারি হাসপাতালে হৃদরোগ সংক্রান্ত সমস্যা নিয়ে ভর্তি হন। ইকো করানোর আগে টেস্টে ধরা পড়ে তিনি ডেঙ্গি আক্রান্ত। চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার তাঁর মৃত্যু হয়। জমা জলের কারণে ডেঙ্গির বাড়বাড়ন্ত দেখে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা উদ্বেগ প্রকাশ করেছে। এমনকি হাসপাতালের ভেতর জল জমে রয়েছে। সেই জল ঠেলে রোগীকে হাসপাতালে ভর্তি করতে হচ্ছে। প্রশ্ন উঠছে কলকাতার জল নিকাশি ব্যবস্থা নিয়ে। স্বাস্থ্য দফতরের এক আধিকারিক বলেছেন, ”গত বছরের তুলনায় আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত কম রয়েছে। তবে যে হারে ডেঙ্গি বাড়ছে, তাতে উদ্বেগ বাড়ছে। কারণ গত কয়েক বছরের পরিসংখ্যান অনুযায়ী, সেপ্টেম্বর থেকে নভেম্বর হল ডেঙ্গির মরসুম। তাই আগামী কয়েক মাস পুরসভা সতর্ক না থাকলে বিপদ আসন্ন।”

এই মুহূর্তে