Homeবিবিধকিছুটা কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, স্বস্তির পরিসংখ্যান স্বাস্থ্যমন্ত্রকের

কিছুটা কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, স্বস্তির পরিসংখ্যান স্বাস্থ্যমন্ত্রকের

আউটলাইন বাংলা ডিজিটাল: টানা কয়েকদিন করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী থাকার পর মঙ্গলবার সামান্য স্বস্তি দিয়ে কমল করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় করোনাতে আক্রান্ত হয়েছে ৩ লক্ষ ২৩ হাজার ১৪৪ জন। সোমবার যা সাড়ে তিন লক্ষ ছাড়িয়ে গিয়েছিল। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ২,৭৭১ জন।

স্বাস্থ্য দপ্তরের দেওয়া পরিসংখ্যান থেকে জানা যায়, দেশে এখন মোট অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২৮ লক্ষ ৮২ হাজার ২০৪ জন। আক্রান্তের পাশাপাশি সুস্থও হয়েছেন অনেকে। গত ২৪ ঘন্টায় করোনামুক্ত হয়েছেন ৫১ হাজার ৮২৭ জন। করোনার দ্বিতীয় ধাক্কায় বেসামাল ভারত। হাসপাতালে অক্সিজেন নেই, বেড নেই। তবে অক্সিজেনের সমস্যা মেটানোর জন্য একাধিক পদক্ষেপ নিয়েছে কেন্দ্র। এই পরিস্থিতি মোকাবিলা করার জন্য টিকাকরণের উপর জোর দেওয়া হচ্ছে।

ইতিমধ্যে ১৪ কোটি ৫২ লক্ষ ৭১ হাজার ১৮৬ জনের টিকাকরণ হয়েছে। ১লা মে থেকে ১৮ বছরের ঊর্ধ্ব ব্যক্তিদের টিকাকরণ শুরু হবে। এতদিন ভারতে কোভ্যাকসিন ও কোভিশিল্ড দিয়ে চলছিল টিকাকরণ। এবার ভারতের হাতে আসতে চলেছে নতুন ভ্যাকসিন রাশিয়ার ‘স্পুটনিক ভি’। এই পরিস্থিতি খুব শীঘ্রই ঠিক হবে বলে আশা রাখছে কেন্দ্র।

এই মুহূর্তে