HomeবিবিধCovid negative report after one year of death: বিনা চিকিৎসায় মৃত্যুর এক...

Covid negative report after one year of death: বিনা চিকিৎসায় মৃত্যুর এক বছর পর করোনা রিপোর্ট নেগেটিভ এল শুভ্রজিতের

Outlinebangla Desk: যে কোভিড রিপোর্টের জন্য কার্যত বিনা চিকিৎসায় চলে যেতে হয়েছিল উত্তর ২৪ পরগণা জেলার ব্যারাকপুর মহাকুমার ইচ্ছাপুরের বাসিন্দা শুভ্রজিত চট্টোপাধ্যায়কে,সেই রিপোর্টে এবার ভুল বলে প্রমাণিত হল তাঁর মৃত্যুর প্রায় একবছর পরে। রিপোর্ট এসেছে নেগেটিভ। রিপোর্ট হাতে পেতেই কেঁদে উঠলেন শুভ্রজিতের মা-বাবা।

গত বছর ১০ জুলাই দ্বাদশ শ্রেণীর ছাত্র শুভ্রজিত শারীরিক অসুস্থতা নিয়ে কামারহাটির ইএসআই হাসপাতালে চিকিৎসা করতে গেলেও সেখানে ভর্তি হতে পারেননি। এরপর ১১ ঘণ্টা একের পর এক হাসপাতালে চিকিৎসার জন্য ঘুরলেও সবাই ফিরিয়ে দেয়। শেষপর্যন্ত কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছালে সেখানেও ফিরিয়ে দেওয়া হয় তাঁকে। কিন্তু শুভ্রজিতের মা সর্বাণী দেবী আত্মহত্যার হুমকি দিলে শেষপর্যন্ত ছেলেকে ভর্তি নেয়। কিন্তু সেই রাতে মৃত্যু হয় শুভ্রজিতের।

এরপরে সর্বাণী দেবী ও তাঁর স্বামী চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে মিডল্যান্ড নার্সিংহোম, কামারহাটি ইএসআই, সাগরদত্ত হাসপাতাল ও কলকাতা মেডিকেল কলেজের বিরুদ্ধে হাইকোর্টে মামলা দায়ের করেন। আদালত রায় দেয় মৃত শুভ্রজিতের ভিসেরা টেস্ট, RTPCR টেস্ট এবং পোস্টমর্টেম করতে হবে। মৃত্যুর এক বছর পর সোমবার RTPCR এর রিপোর্ট বেলঘড়িয়া থানা থেকে শুভ্রজিতের বাড়ি যায়। সেই রিপোর্ট থেকে জানা যায়, শুভ্রজিত আসলে করোনা আক্রান্ত ছিল না। এই ঘটনায় ফের একবার চিকিৎসা ব্যবস্থা প্রশ্নের মুখে।

এই মুহূর্তে