HomeদেশCovid 3rd wave: ফের দেশে করোনার গ্রাফ ঊর্ধগামী, চিন্তা বাড়াচ্ছে কেরল

Covid 3rd wave: ফের দেশে করোনার গ্রাফ ঊর্ধগামী, চিন্তা বাড়াচ্ছে কেরল

Outlinebangla Desk: ফের ধীরে ধীরে করোনা প্রকোপ বাড়তে শুরু করেছে দেশে (Covid 3rd wave)। দক্ষিণ ভারতের তিন রাজ্য কেরল,কর্ণাটক এবং তামিলনাড়ুতে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ভারতে করোনা সংক্রমণ প্রথম শুরু হয় কেরলে। করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের পর আবার করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে।

কেরলে শেষ চারদিনে দৈনিক সংক্রমণ পেরিয়েছে ২০ হাজারের গন্ডি। শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৭৭২ জন। মৃত্যু হয়েছে ১১৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৩ লক্ষ ৭০ হাজার ১৩৭ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬ হাজার ৭০১ জন। ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৪ হাজার ৬৫১ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ৩১ লক্ষ ৯২ হাজার ১০৪ জন। করোনা পরিস্থিতি সামলাতে সপ্তাহান্তে সম্পূর্ন লকডাউন ঘোষণা করেছে কেরল সরকার।

অন্যদিকে, দেশে করোনা সংক্রমণের হার কিছুটা কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৬৪৯ জন। দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১৬ লক্ষ ১৩ হাজার ৯৯৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৯৩ জনের। মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪ লক্ষ ২৩ হাজার ৮১০ জন। আক্রান্তের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৭ হাজার ২৯১ জন। মোট সুস্থ হয়েছে ৩ কোটি ৭ লক্ষ ৮১ হাজার ২৬৩ জন। গোটা দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষ ৮ হাজার ৯২০ জন।

প্রসঙ্গত, যেভাবে করোনার গ্রাফ ঊর্ধ্বগামী হচ্ছে তাতে আশঙ্কা তৈরি হয়েছে তৃতীয় ঢেউয়ের। বিশেষজ্ঞদের মতে, আগস্ট মাসের মাঝামাঝি সময়ে আমাদের দেশে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে। সেপ্টেম্বরে এর মাত্রা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। ফলে পরিস্থিতি সামলানোর জন্য জোরকদমে চলছে টিকাকরণ পদ্ধতি।

এই মুহূর্তে