Homeবিবিধকরোনার ভ্যাকসিন নিলেই মিলছে উপহার

করোনার ভ্যাকসিন নিলেই মিলছে উপহার

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ সারা দেশে করোনার দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়েছে। হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কিন্তু করোনা রুখতে সাধারণ মানুষের সচেতনতা বাড়ছে না। এমনকি ডাক্তাররা জানিয়েছেন অনেকেই করোনার ভ্যাকসিন নিতে আগ্রহী না থাকার জন্য প্রচুর পরিমাণে ভ্যাকসিন নষ্ট হচ্ছে। তাই সাধারণ মানুষ যাতে ভ্যাকসিন নিতে আগ্রহী হয় সেজন্য গুজরাটের স্বর্ণকার সম্প্রদায়ের লোকেরা এক অভিনব উদ্যোগ নিয়েছেন।

গুজরাটের রাজকোটে করোনার ভ্যাকসিন দেবার জন্য একটি শিবির খোলার উদ্যোগ নেওয়া হয়েছে। সেখানে যারাই ভ্যাকসিন নিতে আসছেন তাঁদের দেওয়া হচ্ছে সোনার নাকছাবি,হ্যান্ড ব্লেন্ডার প্রভৃতি উপহার। এই উদ্যোগ নেওয়ার ফলে সাধারণ মানুষের ভ্যাকসিন নেওয়ার প্রবণতা কিছুটা বেড়েছে। স্বর্ণকারদের এই উদ্যোগের প্রশংসাও করেছেন অনেকেই।

গত ১৬ ই জানুয়ারি থেকে দেশে করোনার টিকাকরণ শুরু হয়েছে। প্রথমে স্বাস্থ্যকর্মী, করোনা যোদ্ধাদের দেওয়া হয়েছে। এরপরে দেওয়া হয়েছে ৬০ এর বেশি বয়সের লোকজনকে। গত ১ লা এপ্রিল থেকে ৪৫ বছরের বেশি বয়সীদের ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হয়েছে। এখনো পর্যন্ত প্রায় ৭ কোটি মানুষের ভ্যাকসিন নেওয়া হয়েছে। তা সত্ত্বেও করোনা সংক্রমণকে কিছুতেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে মোট আক্রান্তের সংখ্যা ৯৩ হাজারের বেশি। গত ২৪ ঘন্টায় মৃতের সংখ্যা ৫১৩ জন।

এই মুহূর্তে