পুরীর মন্দিরে প্রবেশে পুণ্যার্থীদের দেখাতে হবে না কোভিড রিপোর্ট, নয়া ব্যবস্থা মন্দির কর্তৃপক্ষের

COVID-19 negative report not required to enter Puri Jagannath temple
Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ করোনার জেরে দীর্ঘ ৯ মাস বন্ধ রাখা হয়েছিল পুরীর জগন্নাথ মন্দির (Puri Jagannath Temple)। তবে করোনা সংক্রমণ কিছুটা কমতে নতুন বছরের প্রথম দিকে অর্থাৎ ৩ জানুয়ারি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়। তবে মন্দির দরজা খুললেও ভক্তবৃন্দের মন্দিরে প্রবেশের জন্য দেখাতে হোতো করোনা নেগেটিভ রিপোর্ট (COVID Report)। এবার এই নিষেধাজ্ঞা শিথিল করতে চলেছে মন্দির কর্তৃপক্ষ।

গতকাল অর্থাৎ রবিবার মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ২১ জানুয়ারি থেকে মন্দিরে প্রবেশের জন্য কোভিড নেগেটিভ রিপোর্ট (COVID Report) দেখানোর প্রয়োজন নেই। পুরীর জগন্নাথ মন্দির (Puri Jagannath Temple) পরিচালন কমিটির প্রধান কৃষাণ কুমার বলেছেন, এবার থেকে করোনা পরীক্ষার রিপোর্ট ছাড়াই মন্দিরে প্রবেশ করতে সর্বসাধারণেরা। আগামী ২১ জানুয়ারি থেকে এই নেগেটিভ রিপোর্ট দেখানর প্রয়োজন নেই। এছাড়াও পুরীর জেলাশাসক জানিয়েছেন, মন্দিরের ভিড় এড়াতে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

করোনা পরিস্থিতির ওপর নজর রেখে, গত ডিসেম্বরে পুরীর মন্দির খোলা হয়। এবং ২৬ ডিসেম্বর পর্যন্ত শুধুমাত্র সেবায়েতরা ও তাঁদের পরিবার মূল মন্দিরে প্রবেশ করার অনুমতি পান। এরপরই ৩১ ডিসেম্বর পর্যন্ত কেবলমাত্র পুরীর বাসিন্দাদেরই মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হয়। তবে আগামী ২১ জানুয়ারি থেকে পুরীর মন্দিরে প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল করল কর্তৃপক্ষ।