Homeরাজ্যCoronavirus situation in West Bengal: বঙ্গে করোনা পরিস্থিতি স্বাভাবিক হতেই, অধিগৃহীত ৮০০...

Coronavirus situation in West Bengal: বঙ্গে করোনা পরিস্থিতি স্বাভাবিক হতেই, অধিগৃহীত ৮০০ শয্যা ছাড়ল রাজ্য

Outlinebangla Desk: গত কয়েকদিন ধরে বাংলায় ক্রমশ করোনা সংক্রমনের প্রকোপ কমছে। দৈনিক সংক্রমণের হার নেমে গেছে ৩.৩ শতাংশে। ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১,৮৩৬ জন। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই স্বাস্থ্য দফতর সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি হাসপাতালের সরকার অধিগৃহীত কোভিড শয্যাগুলি ছেড়ে দেওয়ার।

অন্য রাজ্যের মত করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রভাব পড়েছিল বাংলাতে। যার ফলে রোজই বাড়ছিল করোনায় আক্রান্তের সংখ্যা। এপ্রিল-মে মাসে যেভাবে সংক্রমণ বাড়তে থাকে তাতে পর্যাপ্ত পরিমাণে বেডের অভাব দেখা যায় বঙ্গে। ফলে সরকারি হাসপাতালের শয্যা বাড়ানোর পাশাপাশি বেসরকারি হাসপাতালের শয্যা গ্রহণ করতে শুরু করেছিল রাজ্য সরকার। কিন্তু এখন করোনা আক্রান্তের সংখ্যা অনেক কম হওয়ায় সেই সমস্ত শয্যা খালি থাকছে। যার জন্য স্বাস্থ্য দফতর অধিগৃহীত শয্যা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী ও স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা দেবাশিস ভট্টাচার্যের সই করা নির্দেশিকাতে জানানো হয়েছে, কলকাতা, উত্তর ২৪ পরগনা,হাওড়া,নন্দীগ্রাম, পশ্চিম বর্ধমান, উত্তর দিনাজপুর, দার্জিলিং স্বাস্থ্য জেলার ২৬ টি বেসরকারি হাসপাতালে ৯২৫ টি শয্যার মধ্যে ৮০০ টি ছেড়ে দেওয়া হয়েছে। তবে এর সাথে বলা আছে করোনার তৃতীয় ঢেউয়ে পরিস্থিতি মোকাবিলার জন্য ফেরত দেওয়া শয্যা গুলি অধিগ্রহণ করবে।

এই মুহূর্তে