Coronavirus impact: ১০০ বছরে প্রথমবার পিছিয়ে গেল ব্রাজিলের বিখ্যাত রিও কার্নিভাল

Coronavirus impact Rio de Janeiro postpones world-famous carnival
Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ মহামারী করোনার সংক্রমণ রুখতে বন্ধ রাখা হয়েছে বড় বড় উৎসব থেকে শুরু করে নানা ধরনের ছোটো ছোটো অনুষ্ঠান। স্বাভাবিক ভাবেই করোনার কোপ এবার ব্রাজিলের (Brazil) বিখ্যাত রিও–র কার্নিভালে (Rio Carnival)। গত ১০০ বছরে এই প্রথমবার করোনা জেরে পিছিয়ে গেল ব্রাজিলের (Brazil) বিখ্যাত রিও–র কার্নিভাল (Rio Carnival)। আয়োজক রিও-র লিগ অফ সাম্বা স্কুল LIESA জানিয়েছে করোনা পরিস্থিতিতে ভিড় এড়াতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই কার্নিভাল পৃথিবী বিখ্যাত, এই কার্নিভাল প্রতিবছর ফেব্রুয়ারি মাসেই অনুষ্ঠিত হয়। গোটা বিশ্ব থেকে বহু মানুষ এই কার্নিভাল দেখতে ভিড় করেন এই শহরে। তবে বর্তমান পরিস্থিতিতে করোনা সংক্রমনের নিরিখে বিশ্বে তৃতীয়স্থানে ব্রাজিল। তাই এই কঠিন পরিস্থিতির মধ্যে ঝুঁকি নিতে রাজি না আয়োজক রিও-র লিগ অফ সাম্বা স্কুল LIESA।

কার্নিভাল স্ট্রিট পার্টিগুলি আয়োজিত হবে কিনা সে বিষয়ে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি। তবে করোনার জেরে বন্ধ রাখা হবে বলেই মনে করা হচ্ছে। এই কার্নিভালের মুখ্য বিষয় হল, সেদেশের সংস্কৃতিকে উপস্থাপন করা। এই কার্নিভালের সাথে জড়িয়ে রয়েছে বহু মানুষের রুজি রুটি, তাই মনে করা হচ্ছে। এবারের কার্নিভাল বন্ধ হয়েগেলে বহু মানুষ আর্থিক সমস্যার সম্মুখীন হবে।