HomeদেশCorona Latest Update: দেশে করোনা গ্রাফ নিম্নমুখী, স্বস্তি দিয়ে কমলো মৃত্যুর হার

Corona Latest Update: দেশে করোনা গ্রাফ নিম্নমুখী, স্বস্তি দিয়ে কমলো মৃত্যুর হার

Outlinebangla Desk: এক সপ্তাহ পর ফের স্বস্তি। সপ্তাহের শুরুতেই কমছে দৈনিক করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৯৪৮ জন। গতকালের চেয়ে ৮.৯ শতাংশ কমেছে দৈনিক করোনা সংক্রমণ। পাশাপাশি কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যা। একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২১৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৪৩ হাজার ৯০৩ জন।

কেরলে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৭০১ জন। একদিনে মৃত্যু হয়েছে ৭৪ জনের। মৃত্যুর সংখ্যা কমলেও সংক্রমণের গ্রাফে কেরল সব রাজ্যের থেকে এগিয়ে রয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখন করোনা রোগীর সংখ্যা ৪ লক্ষ ৪ হাজার ৮৭৪ জন। মোট করোনায় আক্রান্ত হয়েছে ৩ কোটি ৩০ লক্ষ ২৭ হাজার ৬২১ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ২১ লক্ষ ৮১ হাজার ৯৯৫ জন। করোনার বলি হয়েছেন মোট ৪ লক্ষ ৪০ হাজার ৭৫২ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে জোরকদমে চলছে ভ্যাক্সিনেশন প্রক্রিয়া। এখনো পর্যন্ত দেশে মোট ৬৮ কোটি ৭৫ লক্ষ ৪১ হাজার ৭৬২ জন টিকা পেয়েছেন।

অন্যদিকে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১.৬২ শতাংশ। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১২৮ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে একদিন আক্রান্ত হয়েছে ১১৯ জন। গত ২৪ ঘন্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ১১ জনের। রাজ্যে সুস্থতার হার ৯৮.২৫ শতাংশ।

এই মুহূর্তে