Homeরাজ্যকরোনা পজিটিভ ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসনারো

করোনা পজিটিভ ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসনারো

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসনারো করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। গতকাল অর্থাৎ মঙ্গলবার তাঁর করোনা পরিক্ষার রিপোর্ট পজিটিভ আসে। ব্রাজিলের প্রেসিডেন্ট প্রথম থেকেই করোনা মহামারীর বিষয়ে খুব বেশি গুরুত্ব দেয়নি। এমনকি অনেকসময় তাঁকে মাস্ক ছাড়া দেখা গিয়েছে। জায়ের বলসনারো করোনা মহামারিকে ‘লিটল ফ্লু বলে ছিলেন। এছাড়াও সামাজিক দূরত্বের তোয়াক্কা না করেই তিনি বাইরে বেরতেন বলেও জানা গিয়েছে।

ব্রাজিলে যখন করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিতে থেকে, ঠিক সেই মুহূর্ত থেকেই আতঙ্কের মধ্যে দিন কাটাতে শুরু করে জায়ের বলসনারো। ব্রাজিলের পরিস্থিতি খারাপ হাবার জন্য অনেকেই প্রেসিডেন্টকে দায়ী করেছেন। জানা গিয়েছে আতঙ্কের কারনে শারিরিক ভাবে সুস্থ থাকার জন্য পরিক্ষা করিয়েছিলেন। এবং করোনা থেকে রক্ষা পাবার জন্য হাইড্রক্সিক্লোরোকুইন খাচ্ছিলেন।

সূত্রের খবর অনুযায়ী, মার্কিন স্বাধীনতা দিবসে প্রেসিডেন্ট জায়ের বলসনারো মার্কিন দূতাবাসে মুখে মাস্ক না পরেই যোগ দিয়েছিলেন, এই ঘটনার পরেই জায়ের বলসনারো করোনার উপসর্গ দেখা দেয়। এবং গত মঙ্গলবার করোনা পরিক্ষার রিপোর্টে পজিটিভ আসে। করোনা সংক্রমনের নিরিখে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল।

এই মুহূর্তে