Friday, January 22, 2021
Home দেশের কচরা রাজস্থানে ৫০টির মধ্যে ৩৬টি পুরসভার পুরপ্রধান পদে জয়ী কংগ্রেস, বিজেপির দখলে ১২টি

রাজস্থানে ৫০টির মধ্যে ৩৬টি পুরসভার পুরপ্রধান পদে জয়ী কংগ্রেস, বিজেপির দখলে ১২টি

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ রাজস্থানে পুর নির্বাচনে ভালো ফল করল কংগ্রেস। পুরসভার নির্বাচনে ৫০টি আসনের মধ্যে ৩৬টি আসনে পুরসভার পুরপ্রধান পদে জয়ী হলেন কংগ্রেস প্রার্থীরা। ১২টি পুরসভার পুরপ্রধান পদে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থীরা (BJP)। ২ পুরসভার পুরপ্রধানের পদে নেতৃত্ব দিয়েছেন নির্দল প্রার্থীরা।

৫টি জেলায় জয় পেয়েছে কংগ্রেস। এবং বরনে ২টি আসন পেয়েছে কংগ্রেস, ভরতপুরে ৮টি, দৌসায় ৩টি, করৌলিতে ৩টি এবং ঢোলপুরে ২টি পুরসভায় জয়ী হয়েছে কংগ্রেস। এছাড়াও জয়পুরের ১০টি কাউন্সিলের নির্বাচনে ৯টি জিতেছে কংগ্রেস, যোধপুর, সওয়াই মাধোপুর এবং কোটায় একটি করে আসনে জয়ী হয়েছে কংগ্রেস ও বিজেপি। শ্রী গঙ্গানগরে কংগ্রেস ও বিজেপি দুই দলই ৪টি করে আসনে জয়ী হয়েছে, এবং সিরোহিতে একটি আসনে জিতেছেন বিজেপি প্রার্থী।

নির্বাচনের ফল প্রকাশের পর, প্রদেশ কংগ্রেস সভাপতি গোবিন্দ সিং দোতাসারা টুইট করে লিখেছেন ‘আজ রাজস্থানের ৫০টি পুরসভায় চেয়ারম্যান নির্বাচন শেষ হওয়ার পর বোর্ড গঠন করতে সফল হয়েছে কংগ্রেস, তিনি আরও বলেছেন বিজেপির আসন সংখ্যা কমে দাঁড়িয়েছে ১২। তিনি টুইটের শেষে লিখেছেন, এই প্রত্যাশিত ফলাফলের জন্য আবারও সমস্ত কংগ্রেস কর্মী ও নেতাদের ধন্যবাদ।

Most Popular