Homeবিদেশভয়ঙ্কর কাণ্ড! ভারতীয় সিম কার্ড ব্যবহার করে ব্যাংক জালিয়াতি চিনা হ্যাকারদের

ভয়ঙ্কর কাণ্ড! ভারতীয় সিম কার্ড ব্যবহার করে ব্যাংক জালিয়াতি চিনা হ্যাকারদের

Outlinebangla Digital Desk: ভারতীয় সিম কার্ড ব্যবহার করে ব্যাংক জালিয়াতি করছে চিনা হ্যাকাররা। সম্প্রতি মালদহের সীমান্তবর্তী এলাকা থেকে বিএসএফের গোয়েন্দাদের হাতে ধরা পড়ে চিনের হেবেইয়ের বাসিন্দা ৩৬ বছরের হান জুনউইকে। তাঁকে জেরা করেই জালিয়াতি সম্পর্কে অনেক তথ্য মিলেছে।

বৃহস্পতিবার ভোররাতে মালদায় ভারত-বাংলাদেশের সীমান্ত মিলিক সুলতানপুর থেকে গ্রেফতার করে বিএসএফ ওই যুবককে। অন্তর্বাসের আড়ালে ভারতীয় সিম চিনে নিয়ে যেত সে। সেই সিম ব্যবহার করেই ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করা হত। জানা যায়, বেজিং, হেবেই বা কুনমিং থেকে অতি সহজে ভারতীয় নাগরিকদের টাকা তুলে নেওয়া হচ্ছে।বিএসএফের তরফে জানিয়েছে, বিভিন্ন ব্যাংক প্রতারণার সঙ্গে ওই যুবক জড়িত।

এর আগে লখনউ থেকে সান জিয়াং নামে এক ব্যক্তিকে জালিয়াতির জন্য গ্রেফতার করা হয়। এখনও পর্যন্ত ধৃত চিনা ব্যক্তি ও তাঁর সঙ্গীর থেকে ১৩০০ টি ভারতীয় সিমকার্ড অন্তর্বাসের মধ্যে করে চিনে পাচার করেছে। গোয়েন্দাদের সূত্র জানিয়েছে, চিনা জালিয়াতিদের হাতে এক ধরনের সফটওয়্যার থাকার ফলে তারা সিম কার্ড ব্যবহার করে ডুপ্লিকেট সিমকার্ড হিসাবে।এছাড়াও বর্তমানে হোয়াটসঅ্যাপে নানা লিংক আসে। সেই গুলি অনেকে না জেনেই খুলে ফেলে। ফলে সেখান থেকেও জালিয়াতি হচ্ছে।

এই মুহূর্তে