Homeবিবিধলাদাখ নিয়ে মন্তব্য করার অধিকার নেই চিনের, কড়া বার্তা বিদেশ মন্ত্রকের

লাদাখ নিয়ে মন্তব্য করার অধিকার নেই চিনের, কড়া বার্তা বিদেশ মন্ত্রকের

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ ভারত চিনের দ্বন্দ্ব যেন কোনো ভাবেই থামছে না। চিন কয়েকদিন আগেই জানিয়েছিল লাদাখ ও অরুণাচল প্রদেশকে তারা কেন্দ্রশাসিত অঞ্চল মনে করে না। তাই এবার বিদেশমন্ত্রক (MEA) কড়া জবাব দিয়েছে চিনকে। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার লাদাখ নিয়ে মন্তব্য করায় বেজিংকে কড়া জবাব দিলেন বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব (Anurag Srivastava)। বলেছেন ভারতের অভ্যন্তরীণ বিষয়ে কোন রকম কথা বলার অধিকার নেই চিনের। এছাড়াও তিনি জানিয়েছেন লাদাখ, জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ ছিল এবং থাকবে।

গত সোমবার প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং লাদাখ, অরুণাচল প্রদেশ, সিকিম, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব এবং জম্মু ও কাশ্মীরের সীমান্তবর্তী অঞ্চলে ৪৪টি সেতু উদ্বোধন করেছেন। তবে সেতু উদ্বোধনের প্রতিক্রিয়া স্বরূপ চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র ঝাও লিঝিয়ান জানিয়েছেন সীমান্তে পরিকাঠামোগত উন্নয়নের জন্যই উভয় পক্ষের মধ্যে এত উত্তেজনা।

চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র ঝাও লিঝিয়ানের জবাবে, বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন সরকার অর্থনৈতিক কল্যাণে ও জনগনের জিবিকা আথে সাথে সাথে সার্বিক উন্নয়নের জন্য সমস্তরকম চেষ্টা করছে। এবং ভারতের সুরক্ষার জন্য সীমান্ত অঞ্চলের উন্নয়নে উপর জোর দিয়েছে।

এই মুহূর্তে