পুজোর মরশুমে তথ্যপ্রযুক্তি কর্মীদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Chief Minister's big announcement for IT workers in durga Pujo season
Image Source: Google

আউটলাইন বাংলা ডেস্কঃ অপেক্ষা আর মাত্র কয়েকটা দিন, আর তারপরই দুর্গাপুজো (Durga Puja 2020) উৎসবে মেতে উঠবে বাঙালি। এই উৎসবের মরশুমে একের পর এক বড় ঘোষণা রাজ্য সরকারের। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথ্যপ্রযুক্তি কর্মীদের জন্য বড় সিদ্ধান্ত নিলেন। তিনি জানিয়ে দিলেন আর কোনো এজেন্সি না। এবার থেকে তথ্যপ্রযুক্তি কর্মীদের নিয়োগ করবে রাজ্য সরকার। এই সিদ্ধান্তের কথা টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি টুইটে লিখেছেন, ‘বাংলা সবসময় তথ্যপ্রযুক্তি পরিষেবার জন্য বিখ্যাত। সরকারের তরফ থেকে পুজোর উপহার তরুণ আইটি কর্মীদের, যাঁরা রাজ্যের তথ্যপ্রযুক্তি পরিষেবা উন্নত করার জন্য সর্বদা কাজ করে চলেছেন, তিনি জানিয়েছেন এবার থেকে আর Webel/WTL/ বেসরকারি এজেন্সির মাধ্যমে নয়, এবার থেকে রাজ্য সরকার চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ করবে।

এছাড়াও তিনি জানান এবার থেকে তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মীরা বছরে ৩০ দিনের ছুটি ও মেডিক্যালের ১০ দিনের ছুটিও পাবেন। সাথে সাথে জানান অন্তঃসত্ত্বা মহিলারা সরকারি নিয়ম অনুযায়ী মাতৃত্বকালীন ছুটি পাবেন। নিয়ম অনুযায়ী প্রত্যেক কর্মী ৬০ বছর পর্যন্ত কাজ করার সুযোগ পাবেন। এছাড়া অবসরের সময় ৩ লাখ টাকা পাবেন। এবং কর্মীদের স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধা দেওয়া হবে।