আজ বোলপুরের মাটিতে অমিত শাহর রোড শো’য়ের পালটা পদযাত্রা মুখ্যমন্ত্রী মমতা বন্দপাধ্যায়ের

Chief Minister Mamata Banerjee's road show in Bolpur today
Image Source: Google

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ আজ বোলপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দপাধ্যায়ের সভা ঘিরে রাস্তায় জমায়েত হয়েছে তৃণমূল নেতা-মন্ত্রী ও তৃনমূল কর্মীরা, এছাড়াও রয়েছে অগুনতি মানুষ। শঙ্খধ্বনি, উলুধ্বনিতে স্বাগত জানানো হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। এদিন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর অনুগামীরা বোলপুরের লজ মোড় থেকে পদযাত্রা শুরু করেন, এবং চার কিলোমিটার পদযাত্রা শেষ হয় জামবুনি মোড়ে। পদযাত্রা শেষ করে তিনি জনসভায় বক্তব্য রাখবেন। রোড শোয়ের একদম সামনে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সাংসদ শতাব্দী রায়। বলা চলে আজ কার্যত চ্যালেঞ্জের মিছিল ছিল তৃণমূলের।

ঠিক এক সপ্তাহ আগে একই জায়গা থেকে রোড শো করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেদিনেও অগুনতি মানুষের ভিড় ছিল। তবে আজকের মিছিলে প্রচুর মানুষ পা মিলিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী সঙ্গে। রোড শোয়ে আজ তৃণমূল নেত্রী ছিলেন সকলের চেনা ছন্দে। তবে মিছিল নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছিল আগে থকেই। কারন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মিছিলে বাইরের জেলা থেকে লোক আনা হয়েছিল বলে অভিযোগ করেছিলেন স্বয়ং অনুব্রত মণ্ডল।

তৃণমূলের দাবি আজকের মিছিলে প্রায় দুলক্ষ মানুষ যোগ দিয়েছিলেন। তবে আজকের মূল বিতর্কিত বিষয় হল, বীরভূম সফরে এসে অমিত শাহ যে বাসুদেব বাউলের বাড়িতেই মধ্যাহ্নভোজ করেছিলেন, সেই বাসুদেব বাউল আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের মিছিলেও পৌঁছে গেলেন। মিছিলে অন্যান্য বাউল শিল্পীদের সঙ্গে সামনের সারিতেই ছিলেন বাসুদেব দাস বাউল।