Homeরাজ্যপ্রধানমন্ত্রী বৈঠক থেকে বেরিয়ে যাওয়ার কোনও অনুমতি দেননি মুখ্যমন্ত্রীকে, পাঁচদিন পর অভিযোগ...

প্রধানমন্ত্রী বৈঠক থেকে বেরিয়ে যাওয়ার কোনও অনুমতি দেননি মুখ্যমন্ত্রীকে, পাঁচদিন পর অভিযোগ কেন্দ্র সরকারের!

Outlinebangla Desk: গত শুক্রবার ইয়াসের পর্যালোচনায় প্রধানমন্ত্রীর ডাকা বৈঠক ঘিরে কেন্দ্র–রাজ্য সংঘাত তৈরি হয়, যার জের এখনো চলছে। এর পরেই একের পর এক ঘটনা তার প্রমান। পরে মুখ্যসচিবকে দিল্লিতে রিপোর্ট করতে বলা হয়। তবে আলাপন বন্দ্যোপাধ্যায়ের অবসর গ্রহনের সথে সাথেই এই বিতর্কের অবসান হবে বলে আশা করেছিলেন অনেকেই।

কিন্তু আদপে তা হয়নি। কলাইকুন্ডার বৈঠক নিয়ে বিতর্কের পর মুখ্যসচিবকে নিয়ে টানাপোড়েন চলেছে। তবে কিছুটা পিছু হটতে হয়েছে কেন্দ্রকে। কারণ আলাপন বন্দ্যোপাধ্যায়ের টিকি ছুঁতে পারেনি নরেন্দ্র মোদীর সরকার। সোমবার সকালে মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে চিঠি লিখে জানিয়েছিলেন, তিনি কলাইকুন্ডার বৈঠক থেকে মুখ্যসচিবকে নিয়ে দিঘায় বিপর্যয় খতিয়ে দেখতে রওনা হওয়ার আগে প্রধানমন্ত্রীর অনুমতি চেয়েছিলেন এবং প্রধানমন্ত্রী অনুমতি দিয়েছিলেন।

কিন্তু পাঁচদিন পর কেন্দ্র সরকারের শীর্ষ সূত্রের দাবি, প্রধানমন্ত্রী এমন কোনও অনুমতি দেননি। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আজ মুখ্যমন্ত্রীর পাঁচ পৃষ্ঠার চিঠির প্রেক্ষিতে ৯ দফা জবাব দেওয়া হয়েছে। সূত্রের দাবি, একই জবাব রাজ্যকেও পাঠানো হবে।

মমতা জানিয়েছিলেন, তাঁর যশ এর ক্ষয়ক্ষতি পর্যবেক্ষণে দিঘা যাওয়ার কর্মসূচি আগে থেকেই ঠিক ছিল। কেন্দ্রের বক্তব্য, মুখ্যমন্ত্রী প্রথমে বৈঠকে যোগ দিতে রাজি হয়েছিলেন। কিন্তু বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বৈঠকে থাকবেন জেনে পরে মত পরিবর্তন করেন। তাঁর চিঠিতেও সেই ইঙ্গিত রয়েছে।

এই মুহূর্তে