Homeবিবিধকোভিড সংক্রান্ত নিয়ম না মানলে এবার প্রার্থীদের হতে পারে জেল, কড়া বার্তা...

কোভিড সংক্রান্ত নিয়ম না মানলে এবার প্রার্থীদের হতে পারে জেল, কড়া বার্তা কমিশনের

আউটলাইন বাংলা ডেস্ক: বিধানসভা নির্বাচনের আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। তার আগেই প্রচারে ব্যস্ত সবাই। তৃণমূল থেকে বিজেপি,অন্যদিকে সিপিএম-কংগ্রেস জোট বিভিন্ন জায়গায় দফায় দফায় সভা, মিছিল করছে। তার সাথে চলছে প্রচারে বেরিয়ে সমর্থকদের আলিঙ্গন করা, কাঁধে কাঁধ মিলিয়ে সেলফি তোলা। কিন্তু এই করোনা মহামারী পরিস্থিতিতে এইসব করা যাবে না, কড়া বার্তা দিল নির্বাচন কমিশন।

ইতিমধ্যেই বাংলায় করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে। এর ফলে অনেকেই আক্রান্ত হচ্ছেন। এইরকম অবস্থায় শারীরিক সংস্পর্শ কখনই করা উচিত নয়। করোনা সংক্রমণ রুখতে নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে, কোন প্রার্থীকে যদি এইরূপ কাজ করতে দেখা যায় তাহলে প্রার্থী পদ থেকে সরিয়ে দেওয়া হবে। এমনকি জেলও হতে পারে।

কমিশনের তরফে রাজনৈতিক দল ও প্রার্থীদের উদ্দেশ্যে জানানো হয়েছে, প্রচারে গেলে মাস্ক, স্যানিটাইজার বাধ্যতামূলক। তাছাড়া কোভিড সংক্রান্ত সমস্ত নিয়ম মেনে চলতে হবে। বাড়ি বাড়ি প্রচারের ক্ষেত্রে প্রার্থীরা পাঁচ জনের বেশি সদস্য- সমর্থক রাখতে পারবেন না। এমনকি রোড শোয়ে পাঁচটির বেশি গাড়ি একসঙ্গে ব্যবহার করা যাবে না। জনসভার ক্ষেত্রে জেলাশাসককে আরও সতর্ক হবার জন্য বলা হয়েছে।

কমিশন থেকে জানানো হয়েছে, কোনো রাজনৈতিক নেতা বা প্রার্থী যদি মহামারী আইন এর ৫১ থেকে ৬০ নম্বর ধারার অমান্য করে, তাহলে তাঁর বিরুদ্ধে উপযুক্ত শাস্তির ব্যবস্থা নেওয়া হতে পারে। শাস্তি হিসেবে দু বছরের কারাবাস ও মোটা জরিমানা দিতে হতে পারে।

এই মুহূর্তে