Homeরাজ্যফের লকডাউনের পথে উত্তর ২৪ পরগনা, আক্রান্ত ৩,৯৪১

ফের লকডাউনের পথে উত্তর ২৪ পরগনা, আক্রান্ত ৩,৯৪১

আউটলাইন বাংলা ডেস্কঃ করোনার সংক্রমণ প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে, কোনো ভাবেই রোখা যাচ্ছে না তাই ফের লকডাউনের পথে হাঁটল প্রশাসন। গত কয়েকদিন ধরেই করোনা আক্রান্তের সংখ্যার ক্রমশ বেড়ে চলেছিল উত্তর ২৪ পরগনা জেলায়। এই কারনেই ফের ১৪ দিনের লকডাউন করার প্রস্তাবে নবান্নে চিঠি পাঠায় জেলা শাসক।

উত্তর ২৪ পরগনারর জেলা শাসকের পাঠানো প্রস্তাবে উল্লেখ কড়া হয়েছে।

(১) মুদিখানা, সবজি, মাছ, মাংস, দুধ, ডিম, ফল, ওষুধের দোকান বাদ দিয়ে সমস্ত দোকান ও বাজার বন্ধ থাকবে। এবং বলা হয়েছে সকাল ৯টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত খোলা থাকবে দোকান। (২) আগের মত জরুরী পরিষেবা চালু রেখে, সমস্ত যানবাহন বন্ধ রাখতে হবে। (৩) ধর্মীয় স্থান গুলি আবারও পুরোপুরি বন্ধ করতে হবে। (৪) সমস্ত সরকারি ও বেসরকারি অফিস গুলি ২০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে হবে। (৫) প্রত্যেককে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

জানা গিয়েছে এই মুহূর্তে হঠাৎ করে লকডাউন ঘোষণা করা যাবে না। আগামী ২ দিন লকডাউনের ব্যপারে প্রচার করা হবে এবং সাথে সাথে সচেতন করা হবে মানুষদের। তারপর সরকারি নির্দেশ মতে বিজ্ঞপ্তি জারি করা হবে। উত্তর ২৪ পরগনা জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩,৯৪১ জন। আক্রান্তের সংখ্যা প্রতিদিন বেড়ে চলায় ফের লকডাউনের করার প্রস্তাবে উত্তর ২৪ পরগনারর জেলা শাসক চিঠি পাঠায় নবান্নে।

এই মুহূর্তে