ক্রাইস্ট দ্য রিডিমের থেকেও উঁচু যীশু মূর্তি তৈরি হচ্ছে ব্রাজিলে

Brazil is building a newest jesus statue and it's going to be taller than rio de janeiro's iconic 'christ the redeemer'
ক্রাইস্ট দ্য রিডিমের থেকেও উঁচু যীশু মূর্তি তৈরি হচ্ছে ব্রাজিলে (Photo: Google)

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ পর্যটকদের আকর্ষণের জন্য ব্রাজিলে তৈরি হচ্ছে রিও দি জেনেইরোর বিখ্যাত ক্রাইস্ট দ্য রিডিমের থেকে উঁচু যীশু খ্রিস্টের মূর্তি। মূর্তিটি হবে ৪৩ মিটার উঁচু এবং দুটি হাত ৩৬ মিটার প্রসারিত। নাম দেওয়া হয়েছে ক্রাইস্ট দ্য প্রোটেক্টর।

জানা গিয়েছে, দক্ষিণ ব্রাজিলের রাজ্য রিও গ্রান্দে দো সুলের একটি ছোট্ট শহর এনকান্তাদোতে যীশুর এই নতুন মূর্তিটি তৈরি হচ্ছে। রিও- এর মূর্তির থেকে এটি ১৬ ফুট উঁচু। মূর্তিটি তৈরি হবে কংক্রিট এবং লোহা দিয়ে। মূর্তিটির কাজ শুরু হয়েছে ২০১৯ সালের জুলাই মাসে। ইতিমধ্যে গত ৬ এপ্রিল মূর্তিটির মাথা ও হাত বসানো হয়েছে। যে সংস্থা মূর্তি তৈরি করছে তাদের মতে চলতি বছরের মধ্যেই মূর্তির কাজ শেষ হবে। মূর্তিটি তৈরি করতে প্রায় $353,000 ডলার খরচা করা হবে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, মূর্তিটির মধ্যে থাকবে লিফট। যার সাহায্যে পর্যটকরা যীশুর বুকের কাছাকাছি যেতে পারবেন।

গত বছর থেকে করোনা মহামারীর জন্য অন্যান্য শিল্পের পাশাপাশি পর্যটন শিল্পের ব্যাপক হারে ক্ষতি হয়। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও ফের করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য বিভিন্ন দেশে লকডাউন জারি করা হয়েছে। কিন্তু এর মধ্যেও ক্রাইস্ট দ্য প্রোটেক্টর জনপ্রিয়তা পাবে বলে সবাই আশা রাখছেন।