HomeদেশBhupendra Patel to be the new Chief Minister of Gujrat: জল্পনার অবসান,...

Bhupendra Patel to be the new Chief Minister of Gujrat: জল্পনার অবসান, গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত হলেন ভূপেন্দ্র প্যাটেল

Outlinebangla Desk: গত শনিবার বিজয় রূপানির পদত্যাগপত্র জমা দেওয়ার পর থেকে কে গুজরাটের মুখ্যমন্ত্রী হবে তা নিয়ে চলতে থাকে জল্পনা। সব জল্পনার অবসান করে গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী নির্বাচিত হলেন ভূপেন্দ্র প্যাটেল। বিজেপির পরিষদীয় কমিটির বৈঠকের পরেই তাঁর নাম স্থির করা হয়।

রূপানির পদত্যাগের পর মুখ্যমন্ত্রী বেছে নেওয়ার কাজ শুরু করে গুজরাটের বিজেপি নেতৃত্ব। মুখ্যমন্ত্রী হওয়ার তালিকায় নাম ছিল পুরুষোত্তম রুপালা, নীতিন প্যাটেল, মনসুখ মান্ডব্য, আরসি ফালদু। কিন্তু সবাইকে পেছনে ফেলে দিয়ে পতিদার সম্প্রদায়ের নেতা ভূপেন্দ্র প্যাটেল হলেন গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী। নতুন মুখ্যমন্ত্রী নির্বাচনের দায়িত্ব দেওয়া হয় কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমর ও প্রহ্লাদ যোশীকে। রবিবার সকাল ন’টা নাগাদ তাঁরা আহমেদাবাদে পৌঁছান। দুপুরে গান্ধীনগরের রাজ্য বিজেপির প্রধান অফিসে অনুষ্ঠিত হয় পরিষদের এই বৈঠক। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুজরাটের রাজ্য বিজেপি সভাপতি সিআর পাতিল এবং বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক তরুণ চুগ। জানা যায়, দুপুর সাড়ে তিনটের দিকে বৈঠক শেষ হয়। এরপরেই নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করা হয়। আগামী সোমবার ভূপেন্দ্র পাটেল শপথ নিতে পারেন।

২০২২ সালে বিধানসভা নির্বাচন।এর ঠিক আগেই আকস্মিকভাবে বিজয় রূপানির পদত্যাগ রাজনৈতিক মহলে সবাইকে অবাক করে দিয়েছে। হঠাৎ কেন এই পদত্যাগ সেই ব্যাপারে স্পষ্ট ভাবে কিছুই জানাননি তিনি। অন্যদিকে আবার, সূত্রের খবর রূপানির কাজ নিয়ে খুশি ছিলেন না দিল্লির শীর্ষ নেতৃত্বরা। তবে বিজেপির দাবি, এইসব নিছকই গুজব।

এই মুহূর্তে