Homeবিবিধ২০১৯ লোকসভা নির্বাচনে আরামবাগ কেন্দ্রে মমতার জন্য বিজেপি প্রার্থী পরাজিত হয়, বিস্ফোরক...

২০১৯ লোকসভা নির্বাচনে আরামবাগ কেন্দ্রে মমতার জন্য বিজেপি প্রার্থী পরাজিত হয়, বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ বৃহস্পতিবার দ্বিতীয় দফার বিধানসভা নির্বাচনে সবার নজর ছিল নন্দীগ্রামের দিকে। নন্দীগ্রামে তৃণমূল বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই। ভোট যুদ্ধের মাঝে নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী তৃণমূলের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেন যে, ২০১৯ সালে মমতা বন্দ্যোপাধ্যায় আরামবাগ লোকসভার ভোট গুনতে না দেওয়ার জন্যই বিজেপি প্রার্থী ভোটে পরাজিত হন।

শুভেন্দু এএনআই (ANI) সংবাদ সংস্থার সাক্ষাৎকারে বলেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আরামবাগের জেলাশাসক ও এসডিওকে ভোট না—গুণতে চাপ দেন মমতা। সেকারণে বিজেপি প্রার্থী ২,৫০০ ভোটে পরাজিত হন। কারণ, ১৬টা ইভিএম গোনাই হয়নি! অন্যদিকে বিজেপি ঝাড়গ্রাম ও পুরুলিয়া জেলা পরিষদে জিতলেও রাতারাতি পদ্ম প্রতীক, তৃণমূলের চিহ্নে বদলে যায়’। তবে এই অভিযোগ সত্যিই কিনা সেই ব্যাপারে এখনো কোনো মন্তব্য করেন নি মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আরামবাগ থেকে ১,১৪২ টি ভোটে জয়ী হয়েছিলেন তৃণমূলের প্রার্থী অপরুপা পোদ্দার। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৬,৪৯,৯২৯। অপরদিকে তাঁর প্রতিদ্বন্দ্বি বিজেপির তপন কুমার রায় পেয়েছিলেন ৬,৪৮,৭৮৭ টি ভোট।

অন্যদিকে তৃণমূল নেত্রী দ্বিতীয় দফায় নির্বাচন নিয়ে অভিযোগ করেন বিজেপির বিরুদ্ধে। তিনি জানান, অনেক বুথে ভোটারদের ভোট দিতে দেওয়া হয়নি। এমনকি কিছু জায়গায় বুথে ঢুকতেও দেওয়া হয়নি। এই বিষয়ে তিনি রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে নালিশ জানিয়েছেন। গতকাল সারা দিন বিভিন্ন বুথে তৃণমূল বিজেপির দ্বন্দ্ব লেগেছিল। ছোট ঝামেলা হলেও, হতাহতের কোনো খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি

এই মুহূর্তে