Homeদেশবাড়ছে উদ্বেগ, ১২ রাজ্যে মিলল bird flu নমুনা

বাড়ছে উদ্বেগ, ১২ রাজ্যে মিলল bird flu নমুনা

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ দেশ জুড়ে বার্ড ফ্লু (bird flu) ঘিরে আতঙ্ক বাড়ছে। ইতিমধ্যেই ১২টি রাজ্যে মিলেছে বার্ড ফ্লু-র (bird flu) নমুনা। এমন পরিস্থিতির জন্য সতর্কতা জারি করেছে কেন্দ্রীয় সরকার। যে সমস্ত রাজ্যে বার্ড ফ্লু (bird flu) নমুনা পাওয়া গিয়েছে সেই সমস্ত জায়গা গুলিতে বিভিন্ন বিষয়ে নিষেধাজ্ঞা করার সাথে সাথে ও মানুষকে সচেতন করার জন্য একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে।

বার্ড ফ্লু (bird flu) সংক্রমণ ছড়িয়েছে ছত্তীসগড়, দিল্লি, মহারাষ্ট্র, উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ, কেরল, হিমাচলপ্রদেশ, হরিয়ানা, গুজরাত ও পঞ্জাবে। বার্ড ফ্লু (bird flu) জেরে দাম কমছে চিকেন ও ডিমের। যে সমস্ত এলাকায় বার্ড ফ্লু সতর্কতা জারি হয়েছে, সেই সমস্ত এলাকায় হাঁস-মুরগি মাংস, ডিম এবং অন্যান্য পোলট্রিজাত পণ্যের কেনাবেচা বন্ধ রাখা হয়েছে।

যে সমস্ত রাজ্যে বার্ড ফ্লু (bird flu) নমুনা পাওয়া গিয়েছে, সেই সমস্ত রাজ্যে পশু পালন বিভাগের বিশেষ দল পোল্ট্রি ফার্মে ফার্মে পরীক্ষা শুরু করে দিয়েছে ৷ এছাড়াও জানা গিয়েছে কেন্দ্রীয় মৎস্য এবং প্রাণী কল্যাণ দফতর সংক্রমণ রুখতে সমস্ত জাতীয় উদ্যান এবং অভয়ারণ্যকে সতর্কতা অবলম্বন করার নির্দেশ দিয়েছে।

এই মুহূর্তে