Homeরাজ্যনতুন করে ৬টি পৌরসভা এলাকায় লকডাউন ঘোষণা করল বীরভূম জেলা প্রশাসন

নতুন করে ৬টি পৌরসভা এলাকায় লকডাউন ঘোষণা করল বীরভূম জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদনঃ বীরভূমঃ করোনা গ্রাসে বিশ্ব তথা দেশ আজ জরাজীর্ণ। দেশ জুড়ে বেড়েই চলেছে হু হু করে করোনা সংক্রমণ। তবু ও মানুষ অসচেতন। প্রশাসন থেকে বারবার সচেতন করা সত্ত্বেও মানুষ সচেতন হচ্ছে না। তাই সচেতন করতে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। বেশ কয়েকদিন থেকে জেলা জুড়ে মুখে মাক্স ছাড়াই বাইরে বেরোলেই পড়তে হচ্ছে পুলিশের হাতে, চলছে ধরপাকড়।

তাই এবার করোনা সংক্রমণ রুখতে রাজ্য সরকারের ঘোষিত লকডাউন এর পাশাপাশি বীরভূম জেলা প্রশাসন নতুন করে লকডাউন ঘোষণা করল বীরভূম জেলা জুড়ে। করোনা পরিস্থিতি নিয়ে আজ বীরভূম জেলা পরিষদে বৈঠক হয় বীরভূম জেলা প্রশাসনের। সেই বৈঠকে উপস্থিত ছিলেন বীরভূম জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিংহ (রানা), জেলা পুলিশ সুপার শ্যাম সিং, জেলাশাসক মৌমিতা গোদারা বসু, সিউড়ি মহকুমা শাসক, সিউড়ি পৌরসভার প্রশাসক সহ অন্যান্য আধিকারিকেরা।

এইদিন বৈঠক শেষে বীরভূম জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিংহ (রানা) জানান ” রাজ্য সরকারের ঘোষিত সপ্তাহে দুদিন লকডাউন বীরভূমে কড়াভাবে পালনে উদ্যোগী প্রশাসন। এছাড়াও আগামী ২৪শে জুলাই থেকে ৩১শে জুলাই পর্যন্ত বীরভূমের ৬ টি পৌরসভা এলাকা অর্থাৎ বোলপুর, দুবরাজপুর, সিউড়ি, সাঁইথিয়া, রামপুরহাট ও নলহাটি এই ৬টি পৌরসভা এলাকায় বিকেল ৩টে থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত সম্পূর্ণ লকডাউন থাকবে।

এমারজেন্সি পরিষেবা ছাড়া সম্পূর্ণ কড়াকড়ি লকডাউন শুরু হবে জেলায়। এছাড়াও প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন এলাকায় মাইকিং করে মানুষদের সচেতন করা হবে। এবং একটি হোয়াটসঅ্যাপ নম্বর চালু করবে প্রশাসন, কারন কোনো সাধারণ ব্যক্তি নিজে থেকে কোভিড-১৯ পরীক্ষা করাতে চাইলে সেই হোয়াটসঅ্যাপ নাম্বারে যোগাযোগ করলে, তার পরীক্ষা করাতে উদ্যোগী হবে প্রশাসন।

এই মুহূর্তে