HomeবিবিধBhavinavben Wins Silver: টোকিও প্যারালিম্পিক্সে টেবিল টেনিসে রুপোজয়ী ভারতের ভাবিনা

Bhavinavben Wins Silver: টোকিও প্যারালিম্পিক্সে টেবিল টেনিসে রুপোজয়ী ভারতের ভাবিনা

Outlinebangla Digital Desk: সোনা এলো না। তবে টোকিও প্যারা অলিম্পিকে দেশের জন্য পদক এনে দিলেন ভাবিনা প্যাটেল। টেবিল টেনিসের মহিলাদের সিঙ্গলস ক্লাস ফোর ইভেন্টের ফাইনালে বিশ্বের এক নম্বর চিনের ইং ঝউয়ের কাছে ০-৩ ব্যবধানে হেরে রুপো পেয়ে সন্তুষ্ট থাকতে হল ভারতের ভাবিনা প্যাটেলকে।

গতকাল সেমিফাইনালে চীনের মিয়াও ঝাংকে ৩-২ ব্যবধানে হারিয়ে ফাইনালে যান গুজরাটের ৩৪ বছরের ভাবিনা। তার আগে কোয়ার্টার ফাইনাল ম্যাচে বরিস্লাভা রানকোভিচ পেরিচের মুখোমুখি হন তিনি। তাঁকে ৩-৯ ব্যবধানে হারিয়ে ব্রোঞ্জ পদক নিশ্চিত করেন। ফাইনালে পৌঁছানোর পর দেশবাসী সোনা পাওয়ার আশায় অপেক্ষা করছিল। তবে তিনি সোনা না পেলেও রুপো নিয়ে দেশে ফিরছেন। অন্যদিকে তাঁর বাবা জানিয়েছেন, “ভাবিনা আমাদের গর্বিত করেছে। আমরা তাঁকে দারুণভাবে স্বাগত জানাব।”

প্রসঙ্গত, মাত্র ১২ মাস বয়সে পোলিও-এর শিকার হন ভাবিনা প্যাটেল। কিন্তু সব প্রতিবন্ধকতাকে অতিক্রম করে তিনি এগিয়ে গেছেন। ২০০৯ সালে শরীরচর্চার উদ্দেশ্যে টেবিল টেনিসকে বেছে নিয়েছিলেন। জাতীয় স্তরে প্রথম সাফল্য আসে ২০১১ সালে। এরপরে আন্তর্জাতিক মঞ্চেও সাফল্য অর্জন করেন তিনি। দুর্ভাগ্যবশত ২০১৬ রিও প্যারা অলিম্পিকে অংশ নিতে পারেননি তিনি। তবে ২০২০ টোকিও প্যারা অলিম্পিকে তাঁর হাত ধরেই ইতিহাস গড়ল।

এই মুহূর্তে