Saturday, January 16, 2021
Home দেশের কচরা বেটি বাঁচাও না অপরাধী বাঁচাও? নারী সুরক্ষা নিয়ে যোগীকে প্রশ্ন রাহুল, প্রিয়াঙ্কার

বেটি বাঁচাও না অপরাধী বাঁচাও? নারী সুরক্ষা নিয়ে যোগীকে প্রশ্ন রাহুল, প্রিয়াঙ্কার

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ বর্তমান পরিস্থিতিতে নারী সুরক্ষা নিয়ে নানা ধরনের প্রশ্ন উঠছে। বিশেষত উত্তরপ্রদেশের নারী সুরক্ষা নিয়ে নানা প্রশ্ন উঠছে হাথরাস (Hathras Gang rape) কাণ্ডের পর থেকেই। যোগী সরকারের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে, নারী নির্যাতনের বিরুদ্ধে সরকার কেন সঠিক পদক্ষেপ নিচ্ছে না? মূলত এমন পরিস্থিতির চাপে পরেই যোগী সরকার নারী সুরক্ষার কথা ভেবে একটি নতুন কর্মসূচির উদ্বোধন করেছেন। যার নাম দিয়েছেন ‘মিশন শক্তি’ (Mission Shakti)।

যোগীর রাজ্যে ঘটে চলা একাধিক অপরাধ প্রবণ ঘটনাকে ঘিরে সরগরম রাজনীতি। এমন পরিস্থিতির মধ্যে যোগীকে কটাক্ষ করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) টুইট করেছেন। তিনি টুইট করে লিখেছেন বেটি বাঁচাও, বেটি পড়াও’ (beti bachao, beti padhao) কর্মসূচিতে ‘বেটি বাঁচানো’ র কথা বলা হলেও এখন নতুন বিষয়হয়ে দাঁড়িয়েছে, ‘অপরাধী বাঁচাও।‘ তবে তিনি একা না টুইট করে কটাক্ষ করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীও (Priyanka Gandhi)।

দেখা গিয়েছে তাঁদের করা টুইটের সঙ্গে যুক্ত আছে এক সংবাদের প্রতিবেদন। ওই প্রতিবেদনে দেখা গিয়েছে উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক লোকেন্দ্র প্রতাপ সিংহ সম্পর্কে একটি অভিযোগের কথা। বিজেপি বিধায়ক লোকেন্দ্র প্রতাপ ও তাঁর ছেলের বিরুদ্ধে অভিযোগ ওঠে থানায় পুলিশ হেফাজতে থাকা নারী নির্যাতনে অভিযুক্ত এক ব্যক্তিকে জোর করে থানা থেকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার। এই ঘটনার কথা উল্লেখ করে রাহুল টুইটে লেখেন, ‘‘যেভাবে শুরু হয়েছিল: বেটি বাঁচাও। যেভাবে চলছে: অপরাধী বাঁচাও। প্রিয়াঙ্কা গান্ধীও এই একই বিষয়ে টুইট করেন। তিনি লেখেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী এটা কোন মিশনের অন্তর্গত? বেটি বাঁচাও নাকি অপরাধী বাঁচাও?’’

Most Popular