Homeরাজ্যএবার বাংলায় কোভিড টিকাকরণের শংসাপত্রে থাকবে Mamata-র ছবি

এবার বাংলায় কোভিড টিকাকরণের শংসাপত্রে থাকবে Mamata-র ছবি

Outlinebangla Digital Desk: করোনার টিকা নেওয়ার পর মিলছে শংসাপত্র। ওই শংসাপত্রে দেওয়া থাকত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি। তবে এবার থেকে করোনার টিকা নিলে রাজ্যের তরফে মিলবে পৃথক শংসাপত্র। বাংলায় করোনা টিকা নিলে থাকবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। স্বাস্থ্য দফতর সুত্রে খবর, যে সব ব্যাক্তিদের তৃতীয় পর্যায়ের টিকা দেওয়া হচ্ছে তাঁদেরকে দেওয়া হবে এই শংসাপত্র। ১৮-৪৪ বছর বয়সীদের টিকা দেওয়ার পরই মিলবে মুখ্যমন্ত্রী ছবি দেওয়া শংসাপত্র। তাতে লেখা থাকবে ‘সজাগ থাকুন, নিরাপদে থাকুন।’ এবং ইংরেজিতে লেখা থাকবে, ‘বি অ্যালার্ট, বি সেফ।

সুত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে, টিকা নেবার পরই স্বাস্থ্য দফতর থেকে গ্রহীতার ফোনে একটা মেসেজ পাঠানো হবে সঙ্গে দেওয়া হবে একটি লিঙ্ক। ওই লিঙ্কে ক্লিক করলেই শংসাপত্র ডাউনলোড হয়ে যাবে। কেন্দ্রের ও রাজ্যের শংসাপত্রের মধ্যে বেশ কিছু তফাৎ রয়েছে। কেন্দ্রের শংসাপত্রে টিকাগ্রহীতার একটি ইউনিক কোড ছাড়াও কবে দ্বিতীয় ডোজ দেওয়া হবে তা লেখা থাকত। যা রাজ্যের শংসাপত্রে কোনোটাই থাকবে না।

bengals covid-19 vaccination certificate to have mamata banerjees photo

রাজ্যের শংসাপত্রে থাকছে, মুখ্যমন্ত্রীর ছবি সহ টিকাগ্রহীতার নাম, ঠিকানা, বয়স, লিঙ্গ, পরিচয়পত্রের বিররণ, টিকার প্রথম ডোজের তারিখ, টিকাকরণের স্থান লেখা থাকবে। উল্লেখ্য, করোনার কঠিন পরিস্থিতিতে রাজ্যবাসী কে সম্পূর্ণ বিনামুল্যে টিকা দেবার দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত কয়েকদিন আগে একই দাবি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সহ অবিজেপি রাজ্যের সমস্ত মুখ্যমন্ত্রীদের একজোট করতে চিঠি দিলেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan)।

এই মুহূর্তে