করোনার দ্বিতীয় সংক্রমণ রুখতে দিনে ৫ ঘণ্টা করে খোলা বাজার, বন্ধ শপিং মল, রেস্তোরাঁ, সিনেমাহল, নির্দেশ নবান্নের

Bengal lockdown West Bengal government order Shopping malls, restaurants, gyms closed; bazars can operate for 5 hrs a day
করোনার দ্বিতীয় সংক্রমণ রুখতে দিনে ৫ ঘণ্টা করে খোলা বাজার, বন্ধ শপিং মল, রেস্তোরাঁ, সিনেমাহল, নির্দেশ নবান্নের (Photo: Google)

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ করোনার দ্বিতীয় সংক্রমণের ঢেউয়ে জর্জরিত রাজ্য থেকে দেশ। করোনার দ্বিতীয় সংক্রমণ রুখতে এবার নয়া নির্দেশিকা জারি করল নবান্নের (Nabanna)। সংক্রমণ রুখতে একাধিক বিধিনিষেধ ঘোষণা করা হয়েছে রাজ্য সরকারের তরফে।

রাজ্য সরকারের দেওয়া নয়া নির্দেশিকা অনুযায়ী, বিউটি পার্লার, শপিং মল, রেস্তোরাঁ, জিম, স্পা সব বন্ধ থাকবে। একত্রে জমায়েত নিষিদ্ধ এবং বন্ধ থাকবে যে কোনও ধরনের সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা ও বিনোদনমূলক অনুষ্ঠান। এছাড়াও আগামীকাল থেকে ৫ ঘণ্টা করে খোলা থাকবে রাজ্যের সব বাজার।

নয়া নির্দেশিকা অনুযায়ী আগামিকাল সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত বাজার খোলা থাকবে ও বিকেল ৩টে থেকে ৫টা পর্যন্ত ফের বাজার খোলা থাকবে। তবে বহাল থাকবে হোম ডেলিভারি ও অনলাইন পরিষেবা। অত্যাবশ্যকীয় জিনিসপত্র, মুদিখানা ও মেডিক্যাল দোকানকে ছাড় দেওয়া হয়েছে।