HomeঅফবিটCommon reasons for breakup: যে ৬ টি কারণে বেশিরভাগ সম্পর্ক ভেঙ্গে যায়,...

Common reasons for breakup: যে ৬ টি কারণে বেশিরভাগ সম্পর্ক ভেঙ্গে যায়, আজই সচেতন হন

Outlinebangla: বাস্তব যাই হক না কেন আমরা কেউই চাই না যত্নে গড়া ভালোবাসার সম্পর্কটি এক মুহূর্তেই ভেঙে যাক। অনেক কারনেই প্রেম সফলতা পায় না। তার বিভিন্ন কারন হতে পারে। অনেক সময় সব রকম প্রচেষ্টা করেও সম্পর্ক টেকানো যায় না। একটি সম্পর্ক টিকিয়ে রাখাটা যেমন জটিল আবার তেমনই আপেক্ষিক। অনেক ক্ষেত্রে মতের মিল না হলে সম্পর্ক টিকিয়ে রাখা সম্ভব হয় না। তবে বিশেষজ্ঞদের মতে, বেশিরভাগ সম্পর্ক ব্যর্থ হয় ৬ টি কারণে। আমরা আপনাদের জন্য সেই কারন গুলি তুলে ধরলাম এই প্রতিবেদনে।

Common reasons for breakup
(১) বেশিরভাগ সম্পর্কই অহংকার বা নার্সিসিজমের কারণে ভেঙে যায়। নিজের আদর্শকেই শ্রেষ্ঠ ভাবার অভ্যাস ত্যাগ করুন। সঙ্গীর সিদ্ধান্ত এমনকি তার কথাগুলো মনোযোগ দিয়ে শুনুন।

(২) সবসময় সঙ্গীর ভুল ও খুঁত ধরেন, এই অভ্যাস ত্যাগ করুন । মনে রাখবেন, একেকজনের চিন্তা-ভাবনা ও মতাদর্শ একেকরকম। তাই সঙ্গীর ব্যক্তিত্ব নিয়ে কখনো প্রশ্ন তুলবেন না। এমনকি তার চেহারা, চলাফেরা, কথাবার্তা ইত্যাদি পরিবর্তন করা বা যেকোনো বিষয়ে খুঁত ধরার আগে ভাবুন।

(৩) বর্তমান দেখে কখনো কারও ভবিষ্যত সম্পর্কে জানা যায় না। আজকে কেউ গরীব তো কাল সে ধনী-এমন নজির অনেক আছে। তাই সঙ্গীর অবস্থান ছোট হলেও সেটি মেনে নিন। তাকে ভালো কিছু করার উৎসাহ দিতে হবে তবে অবজ্ঞা বা হেয় প্রতিপন্ন করবেন না।

6 reasons why most relationships break up
(৪) একটি সম্পর্ক টেকসই করতে আস্থা এবং আনুগত্য অপরিহার্য। এজন্য সঙ্গী যাতে আপনাকে বিশ্বাস করতে পারে, তা নিশ্চিত করুন। মনে রাখবেন, আপনি যদি সম্পর্কে সৎ থাকেন; তাহলে আপনার সঙ্গীও কখনো আপনার সঙ্গে প্রতারণা করবেন না।

(৫) সঙ্গীকে পর্যাপ্ত সময় দিন। তার ভালো-মন্দকে প্রাধান্য দিতে হবে। তবেই একটি সম্পর্ক বিকশিত হবে। একটি সম্পর্ক বিকাশের জন্য সময় প্রয়োজন। সঙ্গীকে যত বেশি সময় দিবেন; আপনাদের সম্পর্কে আস্থা ও বিশ্বসও বাড়বে

(৬) আপনি যতই ব্যস্ত থাকুন না কেন, সঙ্গীর খোঁজ নিন কিছুক্ষণ পরপরই। সঙ্গীর সঙ্গে যোগাযোগের বিষয়ে বেশিরভাগ মানুষই অবজ্ঞা করেন। যোগাযোগের অভাবে ভালো সম্পর্কও নষ্ট হয়ে যায়।

এছারাও বিভিন্ন কারনে সম্পর্ক শেষ হয়ে যেতে পারে, আর্থিক অবস্থার কারনেও অনেক সম্পর্ক ভেঙ্গে যায়, এক্ষেত্রে সঙ্গীরা নিজেদের আর্থিক দিক থেকে নিরাপত্তাহীন মনে করে। তবে উল্লিখিত কারণগুলির দিকে নজর দিলে আপনার সম্পর্কের ক্ষেত্রে অনেকটাই উন্নতি ঘটবে।

এই মুহূর্তে