Homeবিনোদনটলিউডপুরুষতান্ত্রিক সমাজে 'singel mother' হওয়াটা যথেষ্ট সাহসের ব্যাপার, নুসরতের সাহসকে কুর্নিশ জানিয়ে...

পুরুষতান্ত্রিক সমাজে ‘singel mother’ হওয়াটা যথেষ্ট সাহসের ব্যাপার, নুসরতের সাহসকে কুর্নিশ জানিয়ে টুইট তসলিমা নাসরিনের

Outlinebangla Digital Desk: সাংসদ-অভিনেত্রী নুসরত জাহানের (Nusrat Jahan) অন্তঃসত্বা হওয়ার খবর সামনে আসতেই শুরু হয় নানা বিতর্ক। সেই বিতর্ক, সমালোচনা আরও বাড়তে থাকে যখন নিখিল জৈন সেই সন্তানের পিতৃত্ব অস্বীকার করেছিলেন। নুসরতও তাঁর সন্তানের পিতার পরিচয় সম্পর্কে কিছু বলতে চাননি। নিন্দুকরা ‘বহুগামিতা’ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। সেই সময় তাঁর পাশে দাঁড়িয়েছিলেন বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasrin)। তিনি লিখেছিলেন, ”পুরুষের বহুগামিতা নিয়ে কই প্রশ্ন ওঠে না তো? ”এবার নুসরতের মা হওয়ার পর শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার বেলা ১টা নাগাদ নুসরত তাঁর পুত্র সন্তানের জন্ম দেন। টলিউডের অভিনেতা, অভিনেত্রী,পরিচালক থেকে শুরু করে রাজনৈতিক মহলের নেতারা শুভেচ্ছা জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন তসলিমা নাসরিনও (Taslima Nasrin)। তবে একবারে নিজস্ব ভঙ্গিমায়। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, ”কার ঔরসজাত সন্তান সেটা বড় কথা নয়। বরং নুসরত যে মা হতে চেয়েছেন, এত সমালোচনা-বিতর্কের পরও নিজের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়াননি, সেটাই বড় কথা। পুরুষতান্ত্রিক সমাজে ‘সিঙ্গল মাদার’ হওয়া তো আর চারটিখানি কথা নয়”।

লেখিকা ফেসবুকে কথোপকথনের মত একটি পোস্টে নিজের মতামত তুলে ধরেছেন। তিনি লিখেছেন,”উইশ টুইশে কিছু হয় না। দোয়া আশীর্বাদ এগুলো কথার সৌন্দর্য। নুসরত প্রতিষ্ঠিত মেয়ে। কারো দাসিবাঁদি নয়। নিজের ইচ্ছের মূল্য দিতে জানে। সে তাঁর সন্তানকে ভালো মানুষ করবে, এ আমার বিশ্বাস।” তিনি আরও লেখেন, “বাচ্চা মানুষ করতে গিয়ে অনেকের জীবন নাশ হয়ে যায়। বাচ্চা তো যে কেউ হওয়াতে পারে, মানুষ করতে ক’জন পারে! মানুষ করতে পারলে কুলাঙ্গারে দুনিয়া এত ভরা থাকতো না।”

এই মুহূর্তে