HomeবিবিধTaliban: তালিবানে যোগ দিতে আফগানিস্তানের পথে বাংলাদেশের বহু যুবক

Taliban: তালিবানে যোগ দিতে আফগানিস্তানের পথে বাংলাদেশের বহু যুবক

Outlinebangla Digital Desk: গত রবিবার কাবুল দখলের পর তালিবানরা আফগানিস্তানে শুরু করে তালিবানি রাজত্ব। দেশের সবাই প্রায় আতঙ্কে দিন কাটাচ্ছে। এর মধ্যেই বাংলাদেশে জঙ্গি জেহাদি শক্তি উৎসাহিত হয়েছে এবং তারা আফগানিস্তানে গিয়ে তালিবান বাহিনীতে যোগ দিতে চায় বলে মনে করছে দেশের পুলিশ।

ঢাকা মেট্রোপলিটান পুলিশের কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম জানিয়েছেন,”গত কয়েকদিন ধরে বাংলাদেশের কিছু জঙ্গি মনোভাবাপন্ন যুবক বেআইনিভাবে ভারতে প্রবেশ করে আফগানিস্তানের দিকে রওনা হয়েছে। ভারতের নিরাপত্তা বাহিনীর হাতে আটক হয়েছেন বলে আমরা গোয়েন্দা সূত্রে খবর পেয়েছি।” তবে কত জনকে আটক করা হয়েছে সেই ব্যাপারে সঠিক তথ্য গোয়েন্দা বিভাগ থেকে জানা যায় নি।

অন্যদিকে, কমিশনার হুঁশিয়ারি দিয়েছেন, আফগানিস্তান যেতে না পেরে যারা দেশে ফেরার চেষ্টা করবে, তাদের সবাইকে গ্রেফতার করা হবে। পুলিশ কমিশনার জানান, “প্রচার করা হচ্ছে, তালিবানই এখন বিশ্বের সব চেয়ে ক্ষমতাশালী বাহিনী। একটানা ২০ বছর যুদ্ধের পরে প্রতাপশালী আমেরিকান সেনা বাহিনীকে তাড়িয়ে আফগানিস্তানকে স্বাধীন করেছে তালিবান। এই সব প্রচারে উল্লসিত হয়ে বাংলাদেশের জঙ্গি মনোভাবাপন্ন তরুণেরা তালিবান বাহিনীতে নাম লেখানোটাকেই ‘জেহাদের পথ’ বলে মনে করছে।”

এই মুহূর্তে