HomeবিদেশBangladesh: বাংলাদেশে হামলার জের, উপর মহলের পুলিশ কর্তাদের রদবদল হাসিনা প্রশাসনের

Bangladesh: বাংলাদেশে হামলার জের, উপর মহলের পুলিশ কর্তাদের রদবদল হাসিনা প্রশাসনের

Outlinebangla Digital Desk: এবারে দুর্গাপুজোয় বাংলাদেশের (Bangladesh) চাঁদপুরের হাজিগঞ্জ, চট্টগ্রামের বাঁশখালি, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এবং কক্সবাজারের পেকুয়া সহ একাধিক পুজো মণ্ডপে হামলা চালিয়েছে দুষ্কৃতীরা। ভাঙা হয়েছে একাধিক দুর্গা প্রতিমা। গত কয়েকদিন ধরে প্যান্ডেলে হামলা ও প্রতিমা ভাঙার ঘটনায় উত্তাল বাংলাদেশ। এমন কঠিন সময়ে নিরাপত্তা বাহিনী মোতায়েন করেও পরিস্থিতি শান্ত করতে ব্যর্থ প্রশাসন।

এই অশান্তির ঘটনায় শেখ হাসিনা প্রশাসন এবার আরও কড়া পদক্ষেপ নিল। জানা গিয়েছে পুলিশের উপর মহলে বেশ কিছু রদবদল হয়েছে। বদলি করা হয়েছে রংপুর এবং ফেনী জেলার পুলিশ সুপারকে, চট্টগ্রাম ও সিলেটের উপ-পুলিশ কমিশনারকে এবং ঢাকার তিন জন সহকারী পুলিশ মহাপরিদর্শককে।

গত শুক্রবার থেকে বাংলাদেশের কুমিল্লা, রংপুর, চাঁদপুর, চট্টগ্রাম, গাজিপুর, নবাবগঞ্জ এবং মৌলবীবাজারের বিভিন্ন এলাকায় হামলা চালাতে শুরু করে দুষ্কৃতীরা। দুর্গামণ্ডপ থেকে শুরু করে বাংলাদেশের ইস্কন (Iskcon) মন্দিরেও হামলা চালায় দুষ্কৃতীরা। এছাড়াও ভাঙচুর চালানো হয় সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি-ঘর।

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী (Home Minister of Bangladesh) আসাদুজ্জামান খান বাংলাদেশে (Bangladesh) দুর্গা পূজা (Durga Puja) চলাকালীন হামলার ঘটনাকে পূর্ব পরিকল্পিত বলে উল্লেখ করলেন। বাংলাদেশে যে সাম্প্রদায়িক সম্প্রীতি রয়েছে, তা নষ্ট করতেই দুষ্কৃতীরা এই কাজ করছে। এই হামলার পিছনে কারও ইন্ধনে রয়েছে। সব তথ্য পেলেই দোষীদের কড়া শাস্তি দেওয়া হবে।

এই মুহূর্তে