Homeবিদেশবাংলাদেশে ভারতীয় স্ট্রেনে আক্রান্ত ৬ জন, স্থলসীমান্ত বন্ধের সময়সীমা বাড়ল ১৪ দিন

বাংলাদেশে ভারতীয় স্ট্রেনে আক্রান্ত ৬ জন, স্থলসীমান্ত বন্ধের সময়সীমা বাড়ল ১৪ দিন

Outlinebangla Digital Desk: ভারতে করোনার ডবল মিউট্যান্ট হওয়ার ফলে মারণ আকার ধারণ করেছে। প্রথম ঢেউয়ের থেকে দ্বিতীয় ঢেউ অনেক বেশি ভয়াবহ। এবার ভারতীয় স্ট্রেনের করোনার হদিশ মিলল বাংলাদেশে। কমপক্ষে ছ’জন এই স্ট্রেনে আক্রান্ত হয়েছেন। যাঁদের শরীরে এই স্ট্রেন পাওয়া গেছে তাঁরা সম্প্রতি ভারত থেকে ফিরেছিলেন। যার ফলে ভারত-বাংলাদেশ স্থলসীমান্ত বন্ধের সময়সীমা আরও ১৪ দিন বাড়ানো হয়েছে।

এর আগে শেখ হাসিনার প্রশাসন ভারতে ভয়াবহ করোনার প্রকোপ দেখে ২৬ শে এপ্রিল থেকে ১৪ দিনের জন্য সীমান্ত বন্ধের নির্দেশ দিয়েছিল। কিন্তু করোনা ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়ার পর ফের শনিবার পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে একটি ভার্চুয়াল সভায় স্থলসীমান্ত বন্ধের সময় বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারতের এই স্ট্রেন যাতে কোনোভাবেই বাংলাদেশে ছড়িয়ে পড়তে না পারে তার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই পরিস্থিতিতে বিদেশ মন্ত্রকের মুখপাত্র বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতির জন্য ভারতের সঙ্গে স্থলসীমান্ত বন্ধের মেয়াদ আরও ১৪ দিন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ তিনি আরও জানান, সড়কপথে পণ্য পরিবহন চালু থাকবে। প্রসঙ্গত, গত ২৪ ঘন্টায় বাংলাদেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৮৫ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লক্ষ ৭২ হাজার ১২৭ জন। গত ২৪ ঘন্টায় করোনায় মারা গিয়েছেন ৪৫ জন। মোট মৃতের সংখ্যা ১১ হাজার ৮৭৮।

এই মুহূর্তে