Homeদেশশ্রীরামের নামে আন্তর্জাতিক বিমানবন্দর অযোধ্যায়!

শ্রীরামের নামে আন্তর্জাতিক বিমানবন্দর অযোধ্যায়!

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ এবার শ্রীরামচন্দ্রের নামে বিমান বন্দর তৈরি করতে চলেছে যোগী সরকার। রাম মন্দির নির্মাণের কাজ শেষ হলে অযোধ্যায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তদের সমাগম হবে বলে মনে করছেন শ্রীরাম জন্মভূমি ট্রাস্ট ও যোগী আদিত্যনাথ। এ কথা মাথায় রেখেই যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে উদ্যোগ নিয়েছে যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সরকার। ইতিমধ্যেই অযোধ্যায় আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের কাজ শুরু হয়েগিয়েছে। এবং জানা গিয়েছে ওই বিমান বন্দরের নাম করণ করা হবে শ্রীরামচন্দ্রের নামে।

২০১৭ সাল থেকে বিমান বন্দর নির্মাণের কাজ শুরু হয়ে গিয়েছে, জানা গিয়েছে প্রথম দিকে বিমান বন্দরটিতে এটিআর-৭২ বিমানের প্রস্তুত করা হয়েছিল। তাই তখন রানওয়ে ১৬৮০ মিটার দূরত্বের রাখা হবে বলে ঠিক হয়েছিল। পরে এটিকে সম্প্রসারণ করে আন্তর্জাতিক বিমান বন্দর হিসাবে গড়ে তুলতে উদ্যোগী হয়েছে যোগী সরকার।

তাই এবার নতুন ভাবে ৩২১, ২০০ আসনের বিমান ওঠা-নামার জন্য বিমানবন্দরের সম্প্রসারণ হবে বলে ঠিক করা হয়। এবং রানওয়ের দূরত্ব রাখা হবে ২৩০০ মিটার। এই বিমানবন্দরে বোয়িং বিমান ওঠা-নামার জন্য প্রস্তুত করতে চেয়েছিলেন যোগী আদিত্যনাথ। তাই তখনই তিনি এই বিমানবন্দরের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেন। এবং সুত্রের খবর অনুযায়ী বিমান বন্দরের নাম হবে শ্রীরামচন্দ্রের নামে

এই মুহূর্তে