Homeদেশকরোনার প্রকোপ রুখতে আজ থেকে বন্ধ হল একাধিক পর্যটন কেন্দ্র

করোনার প্রকোপ রুখতে আজ থেকে বন্ধ হল একাধিক পর্যটন কেন্দ্র

আউটলাইন বাংলা ডেস্কঃ করোনার প্রকোপে গোটা দেশ বিপর্যস্ত। দৈনন্দিন আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়িয়েছে। এমন অবস্থায় পরিস্থিতি সামলানোর জন্য শুক্রবার অর্থাৎ আজ থেকে সাধারণ মানুষের জন্য বন্ধ হয়ে গেল আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার অধীনে থাকা শহরের একাধিক পর্যটন কেন্দ্রগুলি। আপাতত ১৫ ই মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার কেন্দ্রীয় সংস্কৃত মন্ত্রক থেকে এই নির্দেশিকা জারি করা হয়েছে।

আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার অধীনে দেশের ৩৬৯৩ টি সৌধ এবং ৫০টি মিউজিয়াম আছে। যার মধ্যে আছে, তাজমহল, ভিক্টোরিয়া মেমোরিয়াল, ভারতীয় জাদুঘর, পুরীর জগন্নাথ মন্দির সহ একাধিক দর্শনীয় স্থান। দর্শনীয় স্থানগুলি দেখার জন্য প্রতিদিন প্রচুর মানুষ ভিড় জমান। যেভাবে দেশে করোনার সংক্রমণ বাড়ছে তা রুখতে আপাতত কোনো জায়গায় যাতে ভিড় না হয় সেইদিকে নজর রাখতে হবে। তাই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক থেকে পাঠানো বিবৃতিতে বলা হয়েছে, “করোনা পরিস্থিতি সামাল দিতে কেন্দ্রীয় সংস্থা এএসআইয়ের অধীনে থাকা সমস্ত স্মৃতিসৌধ এবং মিউজিয়াম জরুরিভিত্তিতে বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৫ মে পর্যন্ত বা পরবর্তী বিজ্ঞপ্তি জারি হওয়া পর্যন্ত এগুলি সাধারণ মানুষের জন্য বন্ধ থাকবে।”

গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২,১৭,৩৫৩। একদিনে মারা গিয়েছেন ১,১৮৫ জন। গোটা দেশে ফের করোনা ভয়ানক আকার ধারণ করছে। দেশের পাশাপাশি রাজ্যতেও করোনা সংক্রমণ বাড়ছে। একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৬,৭৬৯ জন। গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২২ জন।

এই মুহূর্তে