Friday, March 5, 2021
Home দেশ করোনার নয়া স্ট্রেন নিয়ে সতর্ক ভারত, ভ্রমণকারীদের জন্য জারি হল নয়া নির্দেশিকা

করোনার নয়া স্ট্রেন নিয়ে সতর্ক ভারত, ভ্রমণকারীদের জন্য জারি হল নয়া নির্দেশিকা

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ ফের একবার করোনার নয়া স্ট্রেন নিয়ে বাড়তি সতর্কতা জারি করল কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। বিদেশ থেকে ভারতে আসা বিমানযাত্রীদের জন‌্য নয়া বিধি জারি করা হয়েছে। এই নয়া বিধিতে বলা হয়েছে আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে বিদেশ থেকে ভারতে আসার জন্য দেখাতে হবে করোনা টেস্টের নেগেটিভ রিপোর্ট। সেই সঙ্গে দেখাতে হবে ১৪ দিনের ভ্রমনের বৃত্তান্ত।

গত কয়েকমাস ধরেই করোনার নয়া স্ট্রেন অনেক দেশেই ছড়িয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে কোনো ভাবেই ঝুঁকি নিতে চান না অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। তাই এই বিষয়ে স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে বৈঠকে করে নতুন ভাবে গাইডলাইন তৈরি করে সরকারি বিবৃতিতে জানানো হয়েছে। আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে প্রত্যেক যাত্রিকে www.newdelhiairport.in এ গিয়ে যাত্রীর নিজের বিবরন দিতে হবে। এবং সঙ্গে দিতে হবে ১৪ দিনের ভ্রমনের বৃত্তান্ত।

এছাড়াও জানানো হয়েছে, যে সমস্ত যাত্রী ট্রানজিট ভিসায় আসবেন তাঁদেরকে অবশ্যই আট ঘণ্টা আগে বিমানবন্দরে পৌঁছতে হবে। সুতরাং বলা চলে, ব্রিটেন (UK), দক্ষিণ আফ্রিকা (South Africa) এবং ব্রাজিলের (Brazil) করোনার নয়া স্ট্রেনের সংক্রমণ যাতে ভারতে ছড়িয়ে না পরে, সে কারনেই এই নয়া পদক্ষেপ।

Most Popular