HomeবিবিধArvind Kejriwal to central: চিকিৎসক সহ সমস্ত স্বাস্থ্যকর্মীদের ভারতরত্ন দেওয়ার আর্জি জানিয়ে...

Arvind Kejriwal to central: চিকিৎসক সহ সমস্ত স্বাস্থ্যকর্মীদের ভারতরত্ন দেওয়ার আর্জি জানিয়ে টুইট কেজরিওয়ালের

Outlinebangla Desk: গত দু’বছর ধরে করোনার প্রকোপে নাজেহাল গোটা বিশ্ব। একের পর এক ঢেউয়ে বিপর্যস্ত দেশ। এই পরিস্থিতিতে মারণ ভাইরাসকে প্রতিহত করার চেষ্টা করে চলেছে চিকিৎসার থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরা। অক্লান্ত পরিশ্রম করে নিজেদের জীবনকে বিপন্ন করে আমাদের সুস্থ করে তুলছেন তাঁরা।কোভিড যোদ্ধা হিসেবে তাঁদের অবদান অনেক। সেইসব চিকিৎসকদের সম্মানের জন্য ভারতরত্ন উপাধি দেওয়ার আর্জি জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

রবিবার বেলা সাড়ে এগারোটা নাগাদ কেন্দ্রের কাছে দাবি রেখে একটি টুইট করেন তিনি। সেই টুইটে তিনি লেখেন, “দেশের উচিত এই বছর ভারতীয় চিকিৎসকদের ভারতরত্ন পুরস্কারে ভূষিত করা। আমি কোনও নির্দিষ্ট ব্যক্তিকে বোঝাতে চাইছি না। দেশের চিকিৎসক, নার্স এবং প্যারামেডিকদের এই সম্মান পাওয়া উচিত।” তিনি আরও লেখেন, “বেশ কয়েকজন চিকিৎসক ও নার্স কোভিডের সঙ্গে লড়াই করে প্রাণ হারিয়েছেন। যদি আমরা তাদের ভারতরত্ন অর্পণ করি তবে এটি তাদের কাছে সত্যিকারের শ্রদ্ধাঞ্জলি হবে। লক্ষ লক্ষ ডাক্তার নিঃস্বার্থভাবে তাদের জীবন বা তাদের পরিবার নিয়ে চিন্তা না করে মানুষের সেবা করেছেন। তাদের সম্মান জানাতে ও ধন্যবাদ জানানোর আর কোন উপায় নেই ”।

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বহু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী মারা গিয়েছেন। ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের পরিসংখ্যান অনুযায়ী, দ্বিতীয় ঢেউয়ে ৮০০ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন। এরমধ্যে দিল্লিতে সবথেকে বেশি ১২৮ জন চিকিৎসক মারা গিয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছে বিহার। সেখানে ১১৫ জনের মৃত্যু হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ কিছুটা স্বাভাবিক হলেও তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কায় আছে সবাই।

এই মুহূর্তে