Homeরাজ্যArtist makes Durga idol looks like Mamata Banerjee: গণেশ চতুর্থীতে মমতারূপী দুর্গার...

Artist makes Durga idol looks like Mamata Banerjee: গণেশ চতুর্থীতে মমতারূপী দুর্গার কোলে চলছে গণেশ বন্দনা, বিতর্কে মালদহের ক্লাব

Outlinebangla Desk: শুক্রবার গণেশ চতুর্থী উপলক্ষে মালদহের হরিশ্চন্দ্রপুর এলাকার জাগরণ সংঘ ক্লাব অভিনব এক মূর্তি গড়েছে। দুর্গার কোলে রয়েছে ছোট্ট গণেশ। কিন্তু দুর্গারূপে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে গড়া হয়েছে। আর তার কোলেই বসানো হয়েছে গণেশকে।মূর্তি এবং মণ্ডপ শয্যায় অভিনবত্ব থাকলেও মা দুর্গার সাথে মমতার তুলনা করা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে তর্ক-বিতর্ক।

প্রথম বছর গণেশ পুজোর আয়োজন করে জাগরণ সংঘ ক্লাব। সেখানে দশভুজার মূর্তি বানানো হয়েছে মুখ্যমন্ত্রীর মুখের আদলে। এমনকি মূর্তিকে পরানো হয়েছে নীল-সাদা শাড়ি। দশভুজার দশ হাতে নেই কোন অস্ত্র। তার বদলে রয়েছে রাজ্য সরকারের চালু করা প্রকল্পের নামগুলি। তার দু’হাতে গণেশকে বসিয়ে চলছে গণেশ চতুর্থীর পুজো। বিষয়টি নিয়ে বিতর্ক হলেও ক্লাবের সদস্যরা মূর্তি তৈরি করে উৎসাহী।

রাজনৈতিক মহলের একাংশ ঘটনাটিকে সঠিক ভাবে দেখছে না । এইরূপ মূর্তি তৈরি করা নিয়ে কটাক্ষ করে বিজেপি। জেলা বিজেপির সম্পাদক কিসান কেডিয়ার বলেন,  ”দেবী দুর্গার সঙ্গে মুখ্যমন্ত্রীর তুলনা করাটা ঠিক হয়নি। এটা হয়ত মুখ্যমন্ত্রীও সমর্থন করবেন না। বিষয়টি ভাল চোখে দেখছেন না সাধারণ মানুষ।”  তবে এই বিষয়ে ক্লাবের সদস্যরা জানান,১০ বছর ধরে মুখ্যমন্ত্রী রাজ্যবাসীকে রক্ষা করেছেন। সাহায্য করেছেন। তাই তাঁকে দেবী দুর্গার সঙ্গে তুলনা করে এই থিম বেছে নেওয়া হয়েছে। তৃণমূলের জেলা সাধারণ সম্পাদক ও ক্লাব সম্পাদক বুলবুল খান জানান, “আমাদের এই ক্লাব তৃণমূলকর্মী এবং সমর্থকদের দ্বারা পরিচালিত। মমতা ব্যানার্জি দেবী দুর্গার মতো আমাদের পশ্চিমবঙ্গবাসীর সুখে দুঃখে পাশে দাঁড়িয়েছেন। জনকল্যাণকর প্রকল্পের মাধ্যমে ধনী-দরিদ্র সব ধরনের মানুষের স্বার্থে কাজ করছেন। তাই আমরা ওঁকে সম্মান জানাতে দেবী দুর্গার রূপ দিয়েছি। এতে অন্যায়ের কিছু নেই।”

এই মুহূর্তে