Homeবিবিধ১০০ দিনের কাজে প্রাচীন মূর্তি উদ্ধার বীরভূমের আটগ্রামে

১০০ দিনের কাজে প্রাচীন মূর্তি উদ্ধার বীরভূমের আটগ্রামে

নিজস্ব প্রতিবেদনঃ বীরভূমঃ চলছিল ১০০ দিনের মাটি কাটার কাজ, তাতেই উদ্ধার হল গনেশ, দূর্গা সহ চারটি প্রাচীন মূর্তি। প্রথমে একটি গনেশের মূর্তি উদ্ধার করেন স্থানীয় শ্রমিকরা, পরে মাটি কাটতে গিয়ে আবার উদ্ধার হয় তিনটি মূর্তি। ঘটনাটি বীরভূমের নলহাটির থানার আটগ্রামে।

sculpture

স্থানীয় সূত্রে জানা গেছে, আট গ্রামে ১০০ দিনের মাটি কাটতে গিয়ে একটি হাড়ি থেকে উদ্ধার হয় বেশ কিছু মূর্তি, তারপর তারা স্থানীয় পঞ্চায়েত মেম্বার কে ডাকে। পরে গ্রাম থেকে নলহাটি থানায় খবর দেওয়া হয়, ঘটনাস্থলে পৌঁছায় নলহাটি থানার পুলিশ এবং সেই মূর্তিগুলি উদ্ধার করে। স্থানীয় বাসিন্দা স্বপন লেট জানান ” আমরা এখানে কাজ করেছিলাম, প্রথমে একটি গনেশের মূর্তি পাওয়া যায়, আমরা সবাই দেখেছিলাম। যে পেয়েছিল সে বাড়ী নিয়ে যায়। পরে আবার মাটি কাটতে গিয়ে তিনটি মূর্তি পাওয়া গেছে। তার মধ্যে একটি দূর্গা এবং একটি গনেশের। মূর্তি গুলি এখন থানায় নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই আছে। যে পেয়েছিল তাকেও থানায় নিয়ে যাওয়া হয়েছে।”

reold recoverd

পুলিশ তদন্ত করছে এই মূর্তিগুলো কি ধাতু দিয়ে তৈরি, যদিও এলাকাবাসীদের দাবি প্রাচীনকালের মুর্তি এবং সেগুলি সোনার মূর্তি, যার জন্য ওই এলাকায় কিছু মানুষজন ওই জায়গায় ওই মূর্তি বা ধাতু জাতীয় জিনিস খোঁজার চেষ্টা করছে। যদিও আজকে তারা কিছু পায়নি ওই ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

এই মুহূর্তে