Homeবিবিধদিন ঘোষণার পরেও পিছিয়ে গেল আমিত শাহর রাজ্য সফর

দিন ঘোষণার পরেও পিছিয়ে গেল আমিত শাহর রাজ্য সফর

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ আসন্ন বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে জোর কদমে প্রচার চালাচ্ছে বিজেপি। গেরুয়া শিবিরের একটাই লক্ষ্য, তা হল বাংলা দখল। এমন পরিস্থিতিতে মাঝে মাঝে রাজ্য সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। শোনা গিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানুয়ারির মাসের ১৯, ২০ তারিখে রাজ্যে আসতে পারে। কিন্তু তিনি ওই দিন রাজ্য সফরে আসছেন না। কর্মসূচির কিছুটা বদল হয়েছে। জানা গিয়েছে অমিত শাহ জানুয়ারির ৩০ তারিখ রাজ্য সফরে আসবেন, এবং বনগাঁয় জনসভা করবেন।

উলেক্ষ্য আসন্ন বিধানসভা নির্বাচনের আগেই, সিএএ (CAA) চালু করার দাবিতে ফের সরব হলেন বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। এমন পরিস্থিতির মধ্যে গত ডিসেম্বরের শেষের দিকে রাজ্যে সফরে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) বলে যান, এখনই সিএএ (CAA) নিয়ে ভাবছে না কেন্দ্রীয় সরকার। এছাড়াও তিনি বলেছিলেন, করোনার টিকা আগে দেওয়া হবে, এবং তার পরে CAA, NRC নিয়ে কাজ শুরু হবে।

এই ঘটনার পরই বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর দাবি করেছিলেন, অমিত শাহ (Amit Shah) মতুয়াদের সামনে এসে বলুক তাঁর বক্তব্য। এর পাশা-পাশি তিনি জানিয়েছিলেন, করোনা ভাইরাস দেশের জন্য যত বড় সমস্যা, নাগরিকত্ব আইনও ঠিক ততটাই গুরুত্বপূর্ণ। মনে করা হচ্ছে, জানুয়ারি ৩০ তারিখ রাজ্য সফরে এসে বনগাঁয় জনসভায় নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) নিয়ে মতুয়াদের আশ্বস্ত করবেন স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

এই মুহূর্তে