HomeদেশAmit Shah: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমার দেখা অন্যতম গণতান্ত্রিক নেতা

Amit Shah: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমার দেখা অন্যতম গণতান্ত্রিক নেতা

Outlinebangla Digital Desk: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) নাকি একনায়কসুলভ সিদ্ধান্ত গ্রহণ করেন, এমনটাই বিরোধীদের দাবি। সম্প্রতি মোদীর প্রধান সেনাপতি অমিত শাহের কাছে প্রধানমন্ত্রীর একনায়কসুলভ ভাবমূর্তির অভিযোগ কতটা সত্য জানতে চাওয়া হলে সংসদ টিভিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শাহ (Amit Shah) বলেন, “আমার দেখা গণতান্ত্রিক নেতাদের ( democratic leader) মধ্যে তিনি একজন। ‘‘নরেন্দ্র মোদী আদৌ একনায়ক নন।” যে বা যারা এই অভিযোগ করছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন।

শুধুতাই না শাহ প্রশংসার সুরে বলে, মোদীজির মতো শ্রোতা আমি আগে দেখিনি। কোনো বৈঠকে জটিল সমস্যা নিয়ে আলোচনা সময়, মোদীজি খুব কম কথা বলে, আগ্রহ সহকারে শোনেন। এবং মতামত গ্রহনের পর সিদ্ধান্ত নেন। তবে একটা বৈঠকে না দু-তিনটি বৈঠকের পরে তিনি সিদ্ধান্ত নেন। কাজেই তিনি ‘একনায়ক।’

গত ৭ অক্টোবর প্রধানমন্ত্রী সরকারে থাকার ২০ বছর পূর্ণ করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) সঙ্গে গুজরাত সরকার থেকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় কাজ করার অভিজ্ঞতা রয়েছে অমিত শাহর (Amit Shah)। বলা চলে তিনি মোদীর একজন অত্যান্ত গুরুত্বপূর্ণ সহচর। তবে সংসদ টিভিতে তিনি স্পষ্ট জানিয়েছেন, নরেন্দ্র মোদী সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে মন্ত্রিসভা পরিচালনা করেন। তাই এই জাতীয় ভুল ধারনা তৈরি হয়েছে বলেও দাবি করেন তিনি।

এই মুহূর্তে