Homeরাজ্যWB Election 2021: আদিবাসী জাতির উন্নয়নে ১০০ কোটি টাকার ফান্ড তৈরির ঘোষণা...

WB Election 2021: আদিবাসী জাতির উন্নয়নে ১০০ কোটি টাকার ফান্ড তৈরির ঘোষণা Shah-র

আউটলাইন বাংলা ডেস্কঃ নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনায় উত্তপ্ত রাজনীতি। ভোটের প্রচারে আজ সোমবার রানিবাঁধের সভায় গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তৃণমূলনেত্রীর দ্রুত আরোগ্য কামনা করে কটাক্ষ সুরে বলেন, “মমতা দিদির পায়ে চোট লেগেছে। তৃণমূল বলছে, ষড়যন্ত্র হয়েছে। কমিশন বলছে, দুর্ঘটনায় চোট পেয়েছেন। ভগবানই জানেন সত্যিটা কী?” এরপরই বলেন আপনি হুইলচেয়ারে বসে ঘুরে ঘুরে প্রচার করছেন, নিজের পায়ের ব্যাথা নিয়ে চিন্তিত। কিন্তু আমার ১৩০ জন প্রয়াত কর্মীর মায়েদের যন্ত্রণা আপনি বুঝছেন না।’

সভামঞ্চ থেকে রাজ্যের শাসকদলের দিকে আঙুল তুলে বলে বাংলায় কমিউনিস্ট সরকারকে সরিয়ে তৃণমূলকে এনেছিল। মানুষ আশা করেছিল রাজনৈতিক হিংসা, দুর্নীতি বন্ধ হবে। আদিবাসীদের শংসাপত্র নেওয়ার জন্যও ঘুষ দিতে হয়। এবার বিজেপি ক্ষমতায় এলে আদাবাসীদের শংসাপত্র পেতে কোনও অসুবিধা হবে না। তিনি চ্যালেঞ্জ ছুড়ে বলেন, “বাংলার মানুষ ইভিএমে জবাব দেবেন।”

মোদি বাংলাকে সোনার বাংলা বানাবেন বলেছেন। রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে, জঙ্গলের অধিকার পাবেন আদিবাসীরা। পানীয় জলের প্রথম প্রকল্প শুরু হবে বাঁকুড়াতেই। আদিবাসী মানুষদের বাড়িতে বাড়িতে কলের জল পৌঁছে যাবে। বিজেপি ক্ষমতায় এলে আদিবাসীদের জন্য বিশ্ববিদ্যালয়, একলব্য স্কুল তৈরি হবে। এ রাজ্যে আয়ুষ্মান ভারত প্রকল্প কার্যকর করারও প্রতিশ্রুতি দিলেন তিনি। প্রত্যেক গরীব মানুষ আয়ুষ্মান ভারতের সুযোগ পাবে। এই সমস্ত কিছু হবে বিজেপির হাত ধরে।

অন্যদিকে কপ্টারে যান্ত্রিক ত্রুটির কারনে ঝাড়গ্রামের সভায় পৌঁছানো হল না অমিত শাহের। তাই ভার্চুয়ালি ভাবে ঝাড়গ্রামের সভায় উপস্থিত হলেন। তিনি প্রথমেই ঝাড়গ্রামের সভায় উপস্থিত বিজেপি সমর্থকদের অভিনন্দিত জানালেন। ভার্চুয়ালি সভাতেও তৃণমূলকে কটাক্ষ করে বলেন, রাজ্যের প্রত্যেক কাজেতেই তোলাবাজের সরকার, গুন্ডারাজের সরকারের দুর্নীতি। বাংলার বিকাশ থমকে গিয়েছে। বাংলা এখন শুধু গুন্ডারাজ চলছে। এছাড়াও তিনি আজা বলেন যেসব আদিবাসী পড়ুয়ারা ৭০ শতাংশের বেশি নম্বর পাবে তাদের ৫০ শতাংশ আর্থিক সাহায্য করবে বিজেপি। লোধা, মুন্ডা, শবর প্রভৃতি জনজাতিদের জন্য উন্নয়নে ১০০ কোটি টাকার ফান্ড তৈরি হবে।

এই মুহূর্তে