Saturday, January 16, 2021
Home সীমানা ছাড়িয়ে আমেরিকায় ভয়াবহ করোনা, এক দিনে মৃত চার হাজার।

আমেরিকায় ভয়াবহ করোনা, এক দিনে মৃত চার হাজার।

আউটলাইন বাংলা ডেস্ক: ভারতে করোনার দৈনিক সংক্রমণ কমলেও, আমেরিকায় তা দিনের পর দিন ভয়াবহ হয়ে উঠছে। গতকাল সারাদিনে সেখানে করোনায় মারা গেছেন (Coronavirus Death Toll) প্রায় ৪ হাজার মানুষ (৩ হাজার ৯৯৮ জন) গত সপ্তাহে কলোরাডোতে করোনার নিউ স্ট্রেনের খোঁজ মিলেছে। যার সংক্রমণ ক্ষমতা ৭০ গুণ বেশি।

এখন পর্যন্ত ১৫ মিলিয়ন করোনা প্রতিষেধক মার্কিন মুলুকে পৌঁছলেও তার মধ্যে দুই তৃতীয়াংশ ব্যবহার হয়নি।মানুষের মধ্যে প্রতিষেধকের প্রতি অনীহা রয়েছে। মার্কিন স্বাস্থ্য অধিকর্তারা জানিয়েছেন, নিউইয়র্ক ও ফ্লোরিডার যে হাসপাতালগুলি দ্রুততার সঙ্গে টিকাকরণে অংশ নিচ্ছে না তাদের জন্য শাস্তির ব্যবস্থা করা হবে।

এদিকে কোভিড-১৯ (Covid-19) এর সূত্র খুঁজতে বিশেষজ্ঞদের একটি দল চিনের উহানে যাওয়ার কথা ছিল। কিন্তু চিন শেষপর্যন্ত সেই অনুমতি দিতে নারাজ। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চিনের উহানে প্রথম নভেল করোনাভাইরাস সংক্রমণের কথা জানা যায়। করোনায় সবথেকে ক্ষতিগ্রস্ত আমেরিকা প্রথম থেকেই দাবি করে আসছে, চিন থেকে গোটা বিশ্বে প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। কোনো বিশেষজ্ঞ দল এখনো পর্যন্ত চীনে গিয়ে এই বিষয়ে গবেষণা করার সুযোগ পাইনি।

Most Popular