Saturday, March 6, 2021
Home অফবিট রুপচর্চায় চমক আনতে ব্যবহার করুন ভাতের মাড়

রুপচর্চায় চমক আনতে ব্যবহার করুন ভাতের মাড়

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ আদি কাল থেকে বাঙালির খাদ্যের তালিকার প্রথমেই রয়েছে ভাত। সারাদিন বাঙালিরা যতই ফাস্ট ফুড খান না কেন, এক বেলা ভাত না খেলে চলে না। আর কথাতেই আছে ভেতো বাঙালি। স্বাভাবিকভাবেই ভাত খাবার জন্য ভাত রাঁধতে হয়। আর ভাত রান্নার পর ভাতের মাড় পাওয়া যায়। তবে এই ভাতের মাড়ের গুনাগুন না জেনে অনেকেই তা ফেলে দেয়। আবার অনেকে কাপড় কাচার জন্য ব্যবহার করে। কিন্তু ভাতের মাড়ে রয়েছে একাধিক গুন। রূপচর্চার ক্ষেত্রেও ভাতের মাড়ের জুড়ি মেলা ভার। জেনে নিন রূপচর্চায় ভাতের মাড় ব্যবহারের উপকারী গুনগুলি।

(১) আপনার ত্বক গভীর থেকে পরিষ্কার করতে সক্ষম ভাতের মাড়। (২) ময়েশ্চারাইজার হিসেবে ভাতের মাড় খুবই চমকপ্রদ। এবং ভাতের মাড় ত্বককে হাইড্রেটেড রাখে। (৩) যুবসমাজ বলিরেখা ও ডার্ক সার্কেল নিয়ে বেশি দুশ্চিন্তায় থাকে। বলিরেখা ও ডার্ক সার্কেল দূর করতে ভাতের মাড় ব্যবহার করুন, হাতেনাতে ফল পান।

(৪) ব্রণের সমস্যায় চিন্তিত, ভাতের মাড় ব্রণ আক্রান্ত স্থানে লাগিয়ে রাখুন ৫-১০ মিনিট। তারপর ম্যাজিক দেখুন। (৫) ত্বকের উজ্জ্বলতা বাড়ে এবং ত্বক নরম হয়। (৬) এছাড়াও ভাতের মাড়ের আরও একটি গুন রয়েছে তা হল চুলের কন্ডিশনার হিসেবেও ব্যবহারে ভাল কাজ করে। তবে ভাতের মাড় সম্পর্কিত সমস্ত তথ্য একটি জাতীয় হেলথ ওয়েবসাইট থেকে জানা গিয়েছে।

Most Popular