HomeবিবিধCyclone yass: বিপর্জয় মোকাবিলায় কন্ট্রোল রুমে থাকছে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Cyclone yass: বিপর্জয় মোকাবিলায় কন্ট্রোল রুমে থাকছে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Outlinebangla Desk: গত বছরের আমফানের স্মৃতি উসকে দিয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘যশ’ (Cyclone Yaas)। সুত্রের খবর অনুযায়ী পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া নিম্নচাপ রবিবার থেকেই শক্তিশালী হচ্ছে ঘূর্ণিঝড়টি। আগামী ২৫ ও ২৬ মে ঘূর্ণিঝড় আছড়ে পড়বে বাংলায়। যদিও এর তীব্রতা কতটা হতে পারে তা এখনও বোঝা যাচ্ছে না। তবে ক্ষয়ক্ষতির আশঙ্কা থেকেই যাচ্ছে। গত বছরের ঘূর্ণিঝড়ের কথা মাথায় রেখে এবারের ঘূর্ণিঝড়ের সময় গোটা পরিস্থিতির ওপর নজর রাখবেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সুত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে এবার তিনি সারা রাত রাজ্যের কন্ট্রোল রুম থেকে সমস্ত পরিস্থিতির ওপর নজর রাখবেন। এবং পরামর্শও দেবেন। রাজ্যের ক্ষয়ক্ষতির কথা ভেবে আগে থেকে এমন সিদ্ধান্ত নিচ্ছে রাজ্যের প্রশাসন। আগে থেকে সতর্কতা জারি করা হয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া ও হুগলিতে। ঘূর্ণিঝড়ের দাপটে কলকাতা সহ পশ্চিমবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। ইতিমধ্যেই উপকূলবর্তী জেলাগুলিতেও জোর কদমে সতর্কবার্তা প্রচার করা হচ্ছে।

ক্ষয়ক্ষতি হতে পারে এমন এলাকা গুলিতে আগে থেকেই ত্রিপল, চাল, ডাল, পৌঁছে দেওয়া হয়েছে। এছাড়াও স্থানীয় প্রশাসনকে ২ লাখ জলের পাউচ প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছে। সুত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে নবান্নের পক্ষ থেকে কাকদ্বীপ, গোসাবা, ডায়মন্ডহারবারের জন্য তৈরি রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা দল। এছাড়াও সব রকম প্রস্তুতি নিয়ে রেখেছে রাজ্য। মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে সতর্কবার্তা দেওয়া হয়েছে।

এই মুহূর্তে