HomeদেশAir India Express crash: কোঝিকোড়ের বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৯

Air India Express crash: কোঝিকোড়ের বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৯

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্কঃ ২০২০ সালে যেন ভয়াবহ দুর্ঘটনা পিছু ছারছে না। কেরলের কোঝিকোড়ের কারিপুর বিমানবন্দরের দুবাই ফেরত এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমান অবতরণের সময় রানওয়েতে পিছলে গিয়ে ভয়াবহ দুর্ঘটনা ঘটে। বিমানটি রানওয়েতে ছড়িয়ে প্রায় ৫০ ফুট গভীর খাদে পড়ে যায়। এবং সাথে সাথে বিমানটি দু’ টুকরো হয়ে যায়। এই ঘটনায় এখনও পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। গুরুতর আহত বহু বিমান যাত্রী। জানা গিয়েছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ওই বিমানের বন্দে ভারত ভারত মিশনের আওতায় বিদেশ থেকে ভারতীয়দের নিয়ে আসছিল। ওই বিমানে মোট ১৯১ জন যাত্রী ছিল। তাঁর মধ্যে ২জন পাইলট, ৫ জন কেবিন ক্রু ও ১৮৪ জন যাত্রী ছিল।

গত কয়েকদিন ধরে ভারীবৃষ্টি হওয়ার ফলে কম দৃশ্যমানতার মধ্যেই চলছিল বিমান ওঠা নামার কাজ, তবে এমন পরিস্থিতির মধ্যে গতকাল অর্থাৎ শুক্রবার সন্ধে ৭.৪০ মিনিট নাগাদ এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে শারজা, দুবাই ও UAE-তে বিভিন্ন সাহায্যের জন্য হেল্প সেন্টার খোলা হয়েছে সাথে সাথে কন্ট্রোল নাম্বার ও হেল্পলাইন নাম্বার চালু করা হয়েছে। এয়ারপোর্ট কন্ট্রোল নাম্বারটি হল ০৪৮৩২৭১৯৪৯৩ (04832719493), এবং হেল্পলাইন নাম্বার গুলি হল ০৫৬৫৪৬৩৯০৩ (0565463903), ০৫৪৩০৯০৫৭২ (0543090572), ০৫৪৩০৯০৫৭২ (0543090572) ও ০৫৪৩০৯০৫৫৭৫ (0543090575)।

এই ভয়াবহ দুর্ঘটনার খবর জানার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে ফোন করে দুর্ঘটনার ব্যপারে খোঁজ নেন, তিনি একটি টুইট করে গভীর শোকপ্রকাশ করেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত সাহ এই ভয়াবহ দুর্ঘটনার জন্য শোক প্রকাশ করে টুইট করেছেন। এছাড়াও রাহুল গান্ধী এই মর্মান্তিক দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোকপ্রকাশ করে টুইট করেন।

এই মুহূর্তে