Homeবিনোদনটলিউডফ্যাসিবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানালেন একদল টলি তারকা, প্রতিবাদের মাধ্যম গান-'নিজেদের মতে, নিজেদের...

ফ্যাসিবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানালেন একদল টলি তারকা, প্রতিবাদের মাধ্যম গান-‘নিজেদের মতে, নিজেদের গান’

আউটলাইন বাংলা ডিজিটাল ডেস্ক: পশ্চিমবঙ্গ সহ পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচন হতে চলেছে। সবার নজর পশ্চিমবঙ্গের দিকে। দুই শাসকদল তৃণমূল ও বিজেপির মধ্যে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। আজ যে সবুজে কাল সে গেরুয়া শিবিরে। এ যেন দলবদলের রাজনীতি। তার সাথে চলছে মিথ্যে প্রতিশ্রুতি। দিনে দিনে বাড়ছে পণ্যদ্রব্যের দাম, বেকারত্বের সমস্যা। কথায় আছে, ‘রাজায় রাজায় যুদ্ধ হয় উলুখাগড়ার প্রাণ যায়’ – ভারতের সাধারণ খেটে খাওয়া মানুষের অবস্থা এখন এইরকম।এই বর্তমান রাজনীতির পরিপ্রেক্ষিতে কিছু মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা মানুষেরা ঐক্যের গান গেয়েছেন। গানের নাম ‘নিজেদের মতে, নিজেদের গান’।

নির্বাচনের আগে ফ্যাসিবাদের বিরুদ্ধে গানের সাহায্যে প্রতিবাদ করেছেন। এ যেন অন্য রকম প্রতিবাদের মাধ্যম। ছয় মিনিটের গানের ভিডিওতে পরিষ্কার গানের নিশানায় কেন্দ্র সরকার। এক ঝাঁক টলি তারকা মিলে এই গান করেন। গানে দেশের বেকারত্ব থেকে ধর্মের রাজনীতি, নারী নিরাপত্তার অভাব থেকে শিক্ষার অবনতি সবই তুলে ধরা হয়।

এই গানে দেখা গেছে থিয়েটার শিল্পী রুদ্রপ্রসাদ সেনগুপ্তকে। এছাড়া পরমব্রত চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, অনির্বাণ ভট্টাচার্য,কৌশিক সেন, ঋদ্ধি সেন, চন্দন সেন, রেশমি সেন, সুরঙ্গনা বন্দোপাধ্যায়, ঋতব্রত মুখোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়, রাহুল বন্দ্যোপাধ্যায়, দেবলীনা মুখোপাধ্যায়, সাহানা বাজপেয়ী, সুমন মুখোপাধ্যায়ের মতো তারকাদের দেখা গেছে। অন্যদিকে আবার গানের সাথে গলা মিলিয়েছেন অনুপম রায়, রূপঙ্কর বাগচী,অনিন্দ্য চট্টোপাধ্যায়। সোশ্যাল মিডিয়াতে এই ভিডিও পোস্ট করতেই অসংখ্য লোকে তা সমর্থন করেন। এমনকি এই গানের সাহায্যে প্রতিবাদের প্রশংসা করেন।

এই মুহূর্তে