HomeবিদেশTaliban: গানপয়েন্টে তালিবানের ‘কব্জা’য় এক ভারতীয়

Taliban: গানপয়েন্টে তালিবানের ‘কব্জা’য় এক ভারতীয়

Outlinebangla Digital Desk: ক্ষমতায় ফিরেই আসল রুপ দেখাতে শুরু করল তালিবান। যত দিন যাচ্ছে উঠে আসছে একের পর এক নৃসংশতার চিত্র। এবার এক ভারতীয় নাগরিককে গান পয়েন্টে রেখে অপহরন করল তালিবান। পঞ্চাশ বছর বয়সী বাঁশরি লাল আন্দের কাবুলে একটি ওষুধ দোকান ছিল। গত মঙ্গলবার দোকান যাওয়ার পথে ওই আফগান বংশোদ্ভূত বাঁসরিলাল আন্দেকে অপহরন করে বলে অভিযোগ। কাবুলে ‘ইন্ডিয়ান ওয়ার্ল্ড ফোরাম’-এর প্রেসিডেন্ট তথা শিখ সমাজকর্মী পুনীত সি চন্দলোক এই তথ্য জানিয়েছেন।

জানা গিয়েছে অপহরন করে নিয়ে যাওয়ার সময় বাঁশরি লাল আন্দের দোকানের বেশ কয়েকজন কর্মীও ছিলেন। কিন্তু কোনো রকমে তাঁরা পালিয়ে বেঁচেছেন। কিন্তু তার আগে কঠিন অত্যাচারের শিকার হতে হয় তাঁদের। ঘটনাটি ঘটেছে কাবুলের ১১তম পুলিশ জেলায়। ইতিমধ্যেই গোটা ঘটনাটি ভারতের বিদেশ মন্ত্রককে জানিয়েছেন বলে খবর। ওই ব্যক্তিকে উদ্ধারের জন্য ভারতের সাহায্য চেয়েছেন পুনিত।

আরও পড়ুনঃ Chowmein addiction in China: চাউমিন খেলেই লেগে যাচ্ছে নেশা, রহস্যভেদে পুলিশ কর্তা

জানা গিয়েছে, আফগান বংশোদ্ভূত ওই ব্যক্তির পরিবার রয়েছে দিল্লিতে। এই খবরের পরই বেশ উদ্বিগ্ন বাঁশরি লাল আন্দের পরিবার। যদিও কি কারনে অপহরন করেছে তা জানা যায়নি। তালিবানের মুখপাত্র সুহেল শাহিন এই বিষয়ে জানান, ভারতীয় নাগরিককে অপহরনের কোনও তথ্য তাঁর নেই। তবে তিনি ে বিষয়ে খোঁজ নিচ্ছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমকে।

এই মুহূর্তে