Homeরঙ্গমঞ্চTaliban Terror: ২০ বছর আগে তালিবানদের ভয়ে দেশ ছাড়েন সলমনের সহ-অভিনেত্রী Warina...

Taliban Terror: ২০ বছর আগে তালিবানদের ভয়ে দেশ ছাড়েন সলমনের সহ-অভিনেত্রী Warina Hussain

Outlinebangla Digital Desk: দু’দশক পর ফের আফগানিস্তান তালিবানদের দখলে। গঠন হয়েছে নতুন সরকার। তালিবানদের ভয়ে আফগানিস্তান সহ গোটা বিশ্ব স্তব্ধ। একের পর এক তালিবানি সন্ত্রাসের ঘটনা সামনে আসছে। তবে এর আগেও তালিবানদের অত্যাচার সহ্য করতে হয়েছে আফগানদের। সেই সময় বহু মানুষ আফগানিস্তান ছেড়ে পালিয়ে যায়। এর মধ্যে ছিলেন সালমান খানের প্রযোজনায় তৈরি, ‘লভযাত্রী’ ছবির নায়িকা ওয়ারিনা হোসেন।

সম্প্রতি আফগানিস্তানের এই পরিস্থিতি দেখে অভিনেত্রী জানান, ২০ বছর আগে তালিবানের হাত থেকে বাঁচতে ভারতে পালিয়ে আসেন গোটা পরিবার। তারপর থেকেই ভারতকে নিজের দেশ হিসেবে মেনে নিয়েছেন ওয়ারিনা। ভারতে থাকলেও টিভিতে আফগানিস্তানের এইরকম অবস্থা দেখে আতঙ্কে রয়েছেন তিনি। এমনকি আফগানিস্তানে থাকার সুন্দর স্মৃতিগুলিকে তিনি এখনও ভুলতে পারেননি। সেই দিনগুলির সাথে এখনকার অবস্থা তুলনা করে বলেন, এখন ওই দেশে চলছে শুধুই অত্যাচার।

ওয়ারিনা সম্প্রতি একটি সংবাদমাধ্যমে জানায়, “আফিগানিস্তানে এই অবস্থার পর আবার শরণার্থীর সংখ্যা বাড়বে। এত মানুষকে জায়গা দেওয়া সম্ভব নয় কোনও দেশের পক্ষেই। কিন্তু তাও আমি অনুরোধ করব সমস্ত রাষ্ট্রনেতাকে, এই কঠিন সময়ে আফগানদের পাশে দাঁড়ান। আমি ও আমার পরিবারের লোকজন সৌভাগ্যবান যে ভারত সে সময়ে আমাকে ও আমার পরিবারকে গ্রহণ করেছিল।”

এই মুহূর্তে